অভিনব কায়দায় পিকআপ ভ্যানে গাঁজা পরিবহন


প্রকৌশল প্রতিবেদক :
অভিনব কায়দায় পিকআপ ভ্যানে গাঁজা পরিবহন
  • Font increase
  • Font Decrease

রাজধানীর রামপুরা এলাকা থেকে অভিনব কায়দায় পিকআপ ভ্যানে করে গাঁজা পরিবহনের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো- মিলন বখতিয়ার ওরফে চুন্নু বখতিয়ার (২২) এবং অপর জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার নাম প্রকাশ করা হলো না। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৫৫ কেজি গাঁজা ও গাঁজা পরিবহনে ব্যবহৃত পিকআপ ভ্যানটি জব্দ করা হয়েছে।

শনিবার ভোরে রামপুরা থানার বনশ্রী মেইন রোড এর সামনে রাস্তার উপর একটি পিকআপ ভ্যান তল্লাশী করে গাড়ির ভিতরে অভিনব কৌশলে তৈরি করা গোপন চেম্বার থেকে উল্লেখিত গাঁজা উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

রবিবার সকাল ১১ টায় ডিএমপি গোয়েন্দা অফিস কম্পাউন্ডে এক অনানুষ্ঠানিক সংবাদ ব্রিফিং এ বিস্তারিত জানান গোয়েন্দা তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার ওয়াহিদুল ইসলাম।

তিনি বলেন, জব্দকৃত পিকআপ ভ্যানের ভিতরে বিশেষ কায়দায় তৈরী পাটাতনের নীচে একটি গোপন চেম্বার তৈরি করা হয়। যা গাড়ির ড্যাস বোর্ড হতে বিশেষ ইলেকট্রিক সুইচের মাধ্যমে হাইড্রোলিক বক্স খোলা ও বন্ধ করা যেত। মাদক পরিবহনের জন্য গাড়ির ভিতরের উক্ত গোপন চেম্বারটি ব্যবহার করা হয়।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের ডিসি আরও বলেন, মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছে। এসব অভিনব পন্থায় মাদক পাচারকারী ও মাদক ব্যবসার সাথে জড়িতদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোন তথ্য পেলেই আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।

সহকারী পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী জানান, গোপন সূত্রে জানা যায় কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ ভ্যানে গাঁজা নিয়ে কুমিল্লা থেকে রামপুরা এর দিকে আসছে। উক্ত তথ্যের  ভিত্তিতে রামপুরা থানার বনশ্রী মেইন রোড এর সামনে রাস্তার উপর চেকপোস্টের মাধ্যমে গাড়ি তল্লাশি কার্যক্রম শুরু করা হয়। তল্লাশী করাকালে ডেমরা হতে রামপুরাগামী আগত একটি রেজিঃ নম্বর বিহীন পিকআপ গাড়ি থামানোর জন্য সিগন্যাল দিলে না থামিয়ে চলে যাওয়ার চেষ্টা করলে গাড়িটিসহ তাদেরকে আটক করা হয়। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যমতে জব্দকৃত গাড়ির ভিতরে বিশেষ কায়দায় তৈরী পাটাতনের নীচে একটি গোপন চেম্বার হতে গাঁজা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতরা কুমিল্লা জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা হতে উক্ত গাজা সংগ্রহ করে রাজধানী হয়ে ময়মনসিংহের ভালুকার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রামপুরা থানায় মামলা হয়েছে মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান। গ্রেফতারকৃতদেরকে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস