পানের ভাঁজে ৬৫ হাজার পিস ইয়াবা, গ্রেফতার ৩ মাদক ব্যবসায়ী


প্রকৌশল প্রতিবাদক :
পানের ভাঁজে ৬৫ হাজার পিস ইয়াবা, গ্রেফতার ৩ মাদক ব্যবসায়ী
  • Font increase
  • Font Decrease

পানের ভাঁজ করে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে ৬৫ হাজার ১০৫ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

রোববার (১৪ নভেম্বর) র‌্যাব সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর থানাধীন পোস্তগোলা ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ১,৯৫,৩১,৫০০/- (এক কোটি পঁচানব্বই লক্ষ একত্রিশ হাজার পাঁচশত) টাকা মূল্যের ৬৫,১০৫ (পঁয়ষট্টি হাজার একশত পাঁচ) পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের নাম মোঃ আইয়ুব (৩৫), আব্দুস শুক্কুর (৫৪) ও আমির হোসেন (৬৫)।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে একদল সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী সীমান্তবর্তী জেলা হতে পানের ডালায় করে বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে রাজধানী ঢাকার শ্যামপুর থানাধীন পোস্তগোলা ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত মাদক ব্যবসায়ী চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে উক্ত এলাকায় পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পান ব্যবসায়ী ছদ্মবেশধারী ৪/৫ জন ব্যক্তি পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা উল্লিখিত ০৩ (তিন) জন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীদের দেয়া তথ্যমতে তাদের সাথে থাকা পানের ডালা তল্লাশি করে পানের ভাঁজে ভাঁজে ৩২৬টি প্যাকেটে সর্বমোট ৬৫,১০৫ (পঁয়ষট্টি হাজার একশত পাঁচ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের সীমান্তবর্তী জেলা কক্সবাজারের বিভিন্ন এলাকা হতে ইয়াবা ট্যাবলেটসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল। গ্রেফতারকৃতদের মধ্যে আসামী আব্দুস শুক্কুর এর নামে পতেঙ্গা মডেল থানায় মাদক মামলা রয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

প্রকৌশলনিউজ/সু