মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে দেশের যেসব এলাকায় আজ থেকে রোজা


প্রকৌশল প্রতিবেদক :
মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে দেশের যেসব এলাকায় আজ থেকে রোজা
  • Font increase
  • Font Decrease

মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে শরীয়তপুর, মাদারীপুর, পটুয়াখালী ও চাঁদপুরসহ দুই শতাধিক গ্রামের অন্তত চার লক্ষাধিক মানুষ রোজা রেখেছেন। হিজরি চন্দ্র মাস হিসেব করে এবং সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের সঙ্গে মিল রেখে সোমবার (১২ এপ্রিল) রাতে তারাবির নামাজ এবং মঙ্গলবার ভোরে সেহেরি খাওয়ার মধ্য দিয়ে এসব জেলার মানুষ পবিত্র রমজানের আনুষ্ঠানিকতা শুরু করেছেন।

শরীয়তপুরের বিষয়টি নিশ্চিত করেছেন সুরেশ্বর দরবার শরিফের পীর সৈয়দ তৌহিদুল হোসাইন শাহীন নূরী। আর মাদারীপুরে রোজা রাখার বিষয়টি নিশ্চিত করেছেন সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন।

শরীয়তপুরের পীর সৈয়দ তৌহিদুল হোসাইন শাহীন নূরী বলেন, সোমবার (১২ এপ্রিল) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় মঙ্গলবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের মানুষ রোজা রাখছেন। শরীয়তপুরের ছয় উপজেলার ৪০ গ্রামের অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় রীতি অনুযায়ী দিয়ে রোজা রাখার প্রস্তুতি হিসেবে গতকাল তারাবির নামাজ আদায় করেছেন এবং ভোরে সেহরি খেয়েছেন।