অফিস-আদালত খুলছে কাল


প্রকৌশল প্রতিবেদক
অফিস-আদালত খুলছে কাল
  • Font increase
  • Font Decrease

সরকার আগেই ঘোষনা দিয়েছিল যে এবার ঈদে সরকারি ছুটির বাইরে বাড়তি কোনো ছুটি দেওয়া হবে না। সেই হিসেবে ঈদের ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস-আদালত। পাশাপাশি সরকারি নির্দেশনা মেনে খুলছে ব্যাংকসহ কিছু প্রাইভেট প্রতিষ্ঠান।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হচ্ছে আজ (শনিবার)। রোববার (১৬ মে) থেকে খুলছে অফিস-আদালত। খুলবে ব্যাংক-বীমা এবং শেয়ারবাজারও।

ঈদের ছুটি শেষে রোববার কাজে যোগ দেবেন কর্মজীবীরা। বিশেষ করে যারা ঢাকায় ঈদ করেছেন তারা এদিন অফিসে যাবেন। আর গ্রামে ঈদ করতে যাওয়া পেশাজীবীদের ঢাকায় ফিরতে আরও কয়েকদিন লেগে যেতে পারে। কিন্তু যারা অতিরিক্ত ছুটি নিতে পারেনি তারা ইতোমধ্যেই ঢাকায় ফিরতে শুরু করেছেন।

আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষকে ফেরাটা খুব একটা সহজ হবে না। তবে ঢাকার দুই নগর পিতার পক্ষ থেকে লকডাউন শেষ না হওয়া পর্যন্ত বাড়িতে থাকতে বলা হয়েছে। অর্থাৎ ঢাকায় না ফিরতে অনুরোধ করা হয়েছে। 

সরকারি-বেসরকারি অফিসে তিন দিনের ঈদ ছুটি দেয়ার জন্য বলা হলেও অনেক বেসরকারি প্রতিষ্ঠানই কয়েকদিনের অতিরিক্ত ছুটি দিয়েছে। ফলে কিছু মানুষ ফিরবেন আরও কয়েকদিন পর।