রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা, জানেন না জিএম কাদের


প্রকৌশল প্রতিবেদক :
রওশন এরশাদকে চেয়ারম্যান ঘোষণা, জানেন না জিএম কাদের
  • Font increase
  • Font Decrease

রওশন এরশাদকে চেয়ারম্যান জাতীয় পার্টির ঘোষণা করে কমিটি করার বিষয়টি জানেন না জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। এব্যাপারে কিছু বলতেও চান বলে জানান তিনি। তিনি বলেন, সংবিধান অনুযায়ী যে কোন মানুষের দল গঠন করার অধিকার আছে। তবে এক সঙ্গে দুটি দল কেউ করতে পারবেন না। যদি কেউ দল করেন তবে নির্বাচন করতে পারবেন না। নির্বাচন করতে গেলে নির্বাচন কমিশনে নিবন্ধন নিতে হবে। 

দুপুরের রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির দলীয় কার্যলয়ে সামনে দোয়া ও আলোচনা সভা শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন। 

জিএম কাদের বলেন, দেশপ্রেমিক এবং জননন্দিত নেতা ছিলেন হুসাইন মুহাম্মদ এরশাদ। জনগণ এবং দেশের জন্য সব সময় তিনি কাজ করেছেন। ৩৬ বছরের রাজনৈতিক জীবনে মানুষের ভালোবাসা পেয়েছেন। দেশে সুশাসন প্রতিষ্ঠা করেছিলেন। সুখি সম্মৃদ্ধ দেশ গঠনে তার স্বপ্ন বাস্তবায়নে আমাদের কাজ করতে হবে বলেও জানান তিনি।

লকডাইন নিয়ে জিএম কাদের বলেন, প্রত্যেকটা মানুষের খাদ্য নিশ্চিত করতে হবে। খাদ্য নিশ্চিত করতে না পারলে লকডাউন বাস্তবায়ন করা সম্ভব হবে না।

তিনি বলেন, দেশে করোনা মোকাবিলায় চিকিৎসা ব্যবস্থা পর্যাপ্ত নয়। চিকিৎসা ব্যবস্থা আমাদের আমাদের খুবই নাজুক। নেই কোন পরিকল্পনা নেই। আমরা হাতে পর্যাপ্ত সময় পেয়েছিলাম, তবে সেটা কাজে লাগাতে পারি নাই। শুধু অভাব আর অভাব। সরকারি হাসপাতালে মানুষ চিকিৎসা পাচ্ছে না। বেশি খরচের কারণে বেসরকারি হাসপাতালেও নিতে পারছে না। চিকিৎসা ব্যবস্থার উন্নতি করতে হবে। এটা ছাড়া করোনা থেকে মুক্তি পাওয়া সম্ভব না।

গরীব মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে জিএম কাদের সরকারের উদ্দেশ্যে বলেন,  প্রত্যেক পরিবারকে ১০ হাজার করে টাকা দিন। তাহলেই লকডাইন লকডাইন বাস্তবায়ন হবে।

আলোচনা সভা শেষে দরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। এসময় উপস্থিত ছিলেন দলের নেতা-কর্মীরা।