৭৫ কোটি টাকার সাপের বিষসহ গ্রেফতার ৬


প্রকৌশল নিউজ
৭৫ কোটি টাকার সাপের বিষসহ গ্রেফতার ৬
  • Font increase
  • Font Decrease

রাজধানী দক্ষিণখান থানা এলাকা থেকে ৭৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। দক্ষিণখান থানাধীন ৫০ নং ওয়ার্ড গুলবার মুন্সি স্মরণী রোডস্থ এলাকায় কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমান সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্যে অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাচালান চক্রটি দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তারা গ্রেফতার হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মাসুদ রানা (২৪), ছফির উদ্দিন শানু (৫০), তমজিদুল ইসলাম ওরফে মনির(৩৪),  আলমগীর হোসেন (২৬), ফিরোজা বেগম (৫৭), আসমা বেগম(৪২)। 

গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক  জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে তাদের সাথে থাকা ব্যাগের ভিতর তল্লাশি করে কাচের জারে রক্ষিত ৮ দশমিক ৯৬ কেজি সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা।

এছাড়া তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি এবং সাপের বিষের ম্যানুয়াল বই উদ্ধার করা হয়। 

একটি নির্দিষ্ট গোষ্ঠীর কাছে সাপের বিষ ব্যাপক চাহিদা থাকায় অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করে আসছে বলে জানিয়েছে র‍্যাব। গ্রেফতারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। 

আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই-বাছাই করা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।