জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী গ্রেপ্তার


প্রকৌশল প্রতিবেদক :
জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী গ্রেপ্তার
  • Font increase
  • Font Decrease

বিভিন্ন সরকারি দপ্তরের ভূয়া সিল ও স্বাক্ষর  ব্যবহার করে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী গ্রেপ্তার। প্রতারক চক্রের সদস্য রবিউল ইসলামকে (৪৫) মঙ্গলবার (১৩ এপ্রিল) গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

এ সময় তার কাছ থেকে বিভিন্ন জেলার পুলিশ সুপার এর (ডিএসবি) ১৯০টি সিল, ১৯০টি বিভিন্ন থানার গোল সিল, ১৭৬টি বিভিন্ন থানার অফিসার্স ইনচার্জের সিল, বিভিন্ন মন্ত্রণালয়ের সিল ৪টি, ১০টি বৈদেশিক আরবি সিল, ৫৪০টি জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিএমইটি কোর্সের সার্টিফিকেট তৈরির কাজে প্রস্তুতকৃত পেপার ৩২০টি, ৮টি জনশক্তি কর্মসংস্হান ও প্রশিক্ষণ ব্যূরোর ট্রেনিং সিল, ৪৮টি বিভিন্ন এলাকার কাজীর সিল, ১টি মনিটর, ১ সিপিইউ ও  পেনড্রাইভ ২টি উদ্ধারমূলে জব্দ করা হয়।

গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি আশরাফউল্লাহ বলেন, গত ১৩ এপ্রিল মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃত রবিউল কম্পিউটারের মাধ্যমে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুত করত। প্রস্তুতকৃত সার্টিফিকেটে বিভিন্ন জেলার পুলিশ সুপার (ডিএসবি), বিভিন্ন থানার অফিসার ইনচার্জের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে অর্থের বিনিময়ে সাধারণ জনগনের নিকট সরবারাহ করেন। জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সরবরাহ করে জনগনের সাথে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেন মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান। এ সংক্রান্তে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস