৭ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ৯ লাখ


প্রকৌশল প্রতিবেদক :
৭ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ৯ লাখ
  • Font increase
  • Font Decrease

অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ৯ লাখ পঁচিশ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

কেরাণীগঞ্জ, রাজধানীর হাজারীবাগ ও কামরাঙ্গীরচর এলাকায় পৃথক অভিযানে র‌্যাব ২ এর ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।

শুক্রবার র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব এসব তথ্য নিশ্চিত করে জানান, অভিযানকালে দু’টি প্রতিষ্ঠান সিলগালা ও সতের লাখ বিশ হাজার টাকার বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে র‌্যাব-১০ এর একটি দল বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত ঢাকা জেলার কেরাণীগঞ্জ এবং রাজধানীর হাজারীবাগ ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করে।

অভিযানকালে নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে আরিফ কসমেটিক্সকে তিন লাখ টাকা, দিশা মনি কসমেটিক্সকে এক লাখ টাকা, সোনারগাঁও বেভার্জ এন্ড ফুড প্রোডাক্টকে তিন লাখ টাকা, অপরূপা ফুডকে পঞ্চাশ হাজার টাকা, ডেইনটি ডেইরি ফার্মকে পঞ্চাশ হাজার, জারিফ দধি বন্দরকে পঞ্চাশ হাজার ও টিসুনামী ফুড প্রোডাক্টস্কে পঁচাত্তর হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় সোনিয়া লজেন্জ ও চায়না ব্রেড বেকারীকে সিলগালা করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এ অসাধু ব্যবসায়িরা ঢাকার কেরাণীগঞ্জ, হাজারীবাগ ও কামরাঙ্গীরচর এলাকায় এ সকল অনুমোদনহীন নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

প্রকৌশল নিউজ/এমআরএস