তিন হেফাজত নেতা বিভিন্ন মেয়াদে রিমান্ডে


প্রকৌশল প্রতিবেদক:
তিন হেফাজত নেতা বিভিন্ন মেয়াদে রিমান্ডে
  • Font increase
  • Font Decrease

হেফাজতের তান্ডবের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন ও ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদকে আবারও বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়েছে।

এরমধ্যে আজিজুল হক ইসলামাবাদীর দু’মামলায় সাত দিন, জালাল উদ্দিনের এক মামলায় তিনদিন ও জুবায়ের আহমেদের দুই মামলায় ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

তাদের তিনজনকে সোমবার (৩ মে) ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকারমে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের তিনজনের বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে আদালত প্রত্যকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বায়তুল মোকারমে চলতি বছরের মার্চ মাসে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় করা আরেক মামলার সুষ্ঠু তদন্তের জন্য আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে দশদিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে বিচারক তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে ২০১৩ সালের হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার করা মামলায় মাওলানা জুবায়ের আহমদদের বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে, ১৭ এপ্রিল মাওলানা জালাল উদ্দিনকে ও ১৬ এপ্রিল মাওলানা জুবায়ের আহমদকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারের পর তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রকৌশল নিউজ/এমআরএস