১৯ মার্চেই হচ্ছে ৪১তম বিসিএস পরীক্ষা: পিএসসি


প্রকৌশল প্রতিবেদক :
১৯ মার্চেই হচ্ছে ৪১তম বিসিএস পরীক্ষা: পিএসসি
  • Font increase
  • Font Decrease

পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ মার্চেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। চাকরিপ্রার্থীদের একটি অংশ পরীক্ষা পেছানোর দাবি জানালেও পিএসসি জানায় এখন পর্যন্ত পরীক্ষা পেছানোর কোনো সিদ্ধান্ত নেই।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সোমবার গণমাধ্যমকর্মীদের বলেন, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১৯ মার্চ এই পরীক্ষা নেওয়া হবে। এখন পর্যন্ত এই সিদ্ধান্তই আছে।

নতুন করে দেশে করোনাভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় এই পরীক্ষার তারিখ পেছানোর দাবিতে আজ রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করে ৪১তম বিসিএসের পরীক্ষার্থীদের একটি অংশ৷ তাঁদের দাবি, ৪১তম বিসিএস পরীক্ষার তারিখ পিছিয়ে বিশ্ববিদ্যালয়-কলেজের হল খোলা ও করোনার টিকা কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে পুনঃ নির্ধারণ করতে হবে। সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত হওয়া মানববন্ধনে অংশ নেন ৪১তম বিসিএসের কিছুসংখ্যক পরীক্ষার্থী । তাঁদের দাবি, তাঁদের সঙ্গে অনেক পরীক্ষার্থীর সমর্থন রয়েছে৷

তবে পিএসসির যুক্তি হলো, এমনিতেই চারটি বিসিএসের জট লেগেছে। এ ছাড়া এই পরীক্ষাটি শুধু ঢাকায় অনুষ্ঠিত হবে না; দেশের বিভিন্ন এলাকায় হবে। স্বাস্থ্য বিধিও কঠোরভাবে মেনে পরীক্ষাটি নেওয়া হবে। সার্বিক দিক বিবেচনায় কমিশন পরীক্ষাটি নির্ধারিত সময়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এবার ৪১তম বিসিএসে আবেদন করেছেন প্রায় পৌনে পাঁচ লাখ চাকরিপ্রার্থী।

প্রকৌশল নিউজ/শা