বেসিস নির্বাচন : ১১টি পদের জন্য দুই প্যানেল মুখোমুখি


প্রকৌশল প্রতিবাদক :
বেসিস নির্বাচন : ১১টি পদের জন্য দুই প্যানেল মুখোমুখি
  • Font increase
  • Font Decrease

দেশের সফটওয়্যার নির্মাতা ও তথ্যপ্রযুক্তিভিত্তিক সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর নির্বাহী কমিটির ২০২২-২০২৩ নির্বাচন আগামীকাল রবিবার। দুই বছর মেয়াদে ১১টি পদের জন্যে এই নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বীতা করছে। এবারের নির্বাচনে সংগঠনটির সাবেক সভাপতি হাবিবুল্লাহ নিয়ামুল করিমের নেতৃত্বে প্যনেলটির নাম ‘সিনার্জি স্কোয়াড’। এর বিপরীতে সংগঠনটির সাবেক সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ। তার নেতৃত্বে প্যানেলটির নাম ‘ওয়ান টিম’।

বেসিসের উদ্যোক্তা সদস্য এবং দুই মেয়াদের প্রেসিডেন্ট হাবিবুল্লাহ এন করিম এবং তার প্যানেলের মূল বক্তব্য হিসেবে বলছেন সবকিছুর কেন্দ্রে সদস্যদের রাখার কথা। তিনি দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে ঐক্যবদ্ধ বলে জানিয়েছেন।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেলের সদস্য ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক(এমডি) রাশাদ কবির বলেন,  আমাদের নির্বাচনটি খুবই আনন্দঘন পরিবেশে হচ্ছে। আমরা কারো প্রতি কোন বিরাগ মনোভাব প্রকাশ করছিনা কারণ যারা নির্বাচন করছেন তারা আমাদেরই ইন্ড্রান্ট্রিরই কেউ না কেউ। সবাই আমাদের আপনজন, শ্রদ্ধাভাজন। আমরা একসাথে কাজ করবো।

রাসেল তার প্যানেলের লক্ষ্য হিসেবে বলছেন, ‘এভরি মেম্বার ম্যাটার্স’। পারস্পরিক মূল্যবোধ, সচেতনতা, শ্রদ্ধাবোধ, নলেজ শেয়ারিং এবং সর্বোপরি সকল সদস্যের সম-অধিকার নিশ্চিত করে সম্মিলিতভাবে এগিয়ে চলার কথা বলছেন তারা।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেলে অন্য সদস্যরা হলেন, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান, অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির, জেডএস সলিউশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা খাদিজা দীনা, দি ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাশেদ কামাল, অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এবং ক্রান্তি অ্যাসোসিয়েটসের পরিচালক ও সিইও মুহম্মদ রিসালাত সিদ্দীক ও বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহরুখ ইসলাম। এ ছাড়াও সহযোগী সদস্য শ্রেণিতে আছেন ইওয়াইহোস্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন ও অধিভুক্ত বিভাগে আছেন মাইহেলথ বিডি ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মো. মঞ্জুরুল হক।

ওয়ান টিমের ১০ সদস্যের প্যানেলের অন্যান্য সদস্যরা হলেন- গিগা টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বেসিসের সাবেক পরিচালক সামিরা জুবেরী হিমিকা, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজওয়ানা খান, টেকনোগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও একেএম আহমেদুল ইসলাম বাবু, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু দাউদ খান, চালডাল লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিওও জিয়া আশরাফ, জামান আইটির চেয়ারম্যান ও সিইও জামান খান, মাইন্ডল্যাবজ এর ব্যবস্থাপনা অংশীদার ও সিইও সুজাদুর রহমান। এছাড়া সহযোগী বিভাগে রয়েছেন ড্রিমার্জ ল্যাব লিমিটেডেরব্যবস্থাপনা পরিচালক ও সিইও তানভীর হোসেন খান এবং অধিভুক্ত বিভাগে পাঠাও লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম আহমেদ।

বেসিস নির্বাহী পরিষদ ২০২২-২০২৩-এর নির্বাচনে ভোট নেওয়া হবে আগামী ২৬ ডিসেম্বর, গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নির্বাচনে এবার মোট ভোটার ৮৭৬ জন। এর মধ্যে সাধারণ ভোটার ৬৫৪ জন, অ্যাসোসিয়েট ১৮২ জন, অ্যাফিলিয়েট ৩৭ জন ও আন্তর্জাতিক ভোটার তিন জন। নির্বাচনে সাধারণ সদস্যপদে লড়ছেন ২৪ জন, অ্যাসোসিয়েট পদে দুই জন, অ্যাফিলিয়েট পদে দুই জন এবং আন্তর্জাতিক পদে একজন। আন্তর্জাতিক পদে অন্য কোনো প্রার্থী না থাকায় সৈয়দ এম কামাল বিনা প্রতিন্দ্বিতায় নির্বাচিত হবেন। ফলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ২৮ জন।