ভিডিও গেইমের নায়ক প্রয়াত সালমান শাহ


প্রকৌশল নিউজ:
ভিডিও গেইমের নায়ক প্রয়াত সালমান শাহ
  • Font increase
  • Font Decrease

দেশিয় চলচ্চিত্রের জনপ্রিয় প্রয়াত নায়ক সালমান শাহকে প্রধান চরিত্র করে এনাইহিলেশন সিরিজের ভিডিও গেইম তৈরি করছে বাংলাদেশের দুই তরুণ গেমার-প্রোগ্রামার। এর মধ্য দিয়ে প্রথমবার দেশের কোনো তারকাকে ভিডিও গেইমের নায়ক হিসেবে দেখা যাবে। 

শাদমান সিয়ান ও সিয়াম হাসান উদয় নামে দুই তরুণ গেমার-প্রোগ্রামার এই ভিডিও গেমটি তৈরি করছেন। 

তাদের গড়ে তোলা প্রতিষ্ঠান ক্রাইসিস এন্টারটেইনমেন্ট এই গেমটি শিগগিরই প্রকাশের ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ৫ জানুয়ারি গেমটির একটি টিজার প্রকাশ করার পর দারুণ আলোচনা শুরু হয় সোশাল মিডিয়ায়।

জানা গেছে, ভিডিও গেমটিতে শুধু বাংলাদেশের নায়ক সালমান শাহ-ই থাকছেন না। সেই সাথে এর পুরো ম্যাপ, ব্যাকগ্রাউন্ড, চরিত্রগুলো হুবহু বাংলাদেশের আদলেই তৈরি হচ্ছে।

ভিডিও গেমটির টিজার দেখে ধারনা করা যাচ্ছে, এখানে সালমান শাহ একজন ফাইটারের ভূমিকায় হাজির হবেন। যেখানে তার একটি হাত আসল এবং অন্যটি যান্ত্রিক। তার চুলের স্টাইল, গলার লকেট, পরনের পোশাক, চোখের গ্লাস, হাঁটার ধরণ সবকিছুই সালমান প্রেমিদের নস্টালিজিয়ায় ভোগাবে কিংবা মুগ্ধ করবে। কারণ এসব বেছে নেয়া হয়েছে সালমানের জনপ্রিয় বেশ কিছু সিনেমার ড্রেস থেকে।

সালমান শাহ ছিলেন বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। সোহানুর রহমান সোহান ছিলেন ছবিটির পরিচালক। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকে দেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি সর্বমোট ২৭টি চলচ্চিত্র অভিনয় করেন এবং যার সবকয়টিই ছিল ব্যবসাসফল। 

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মাত্র ২৪ বছর বয়সে অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন তিনি ।