পলাশবাড়ীতে এইচপিভি টিকা ক্যাম্পিইন উপলক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত


মোঃ ফেরদাউছ মিয়া, গাইবান্ধা প্রতিনিধি
পলাশবাড়ীতে এইচপিভি টিকা ক্যাম্পিইন উপলক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত
  • Font increase
  • Font Decrease

গাইবান্ধার পলাশবাড়ীতে জরায়ুরমুখ ক্যানসার রোধে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষে উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আনিসুর রহমানের সঞ্চালনায় বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে নির্বাহী অফিসারের সভাপতিত্বে  এ সভা অনুষ্ঠিত হয়। 

আগামী ২৪ অক্টোবর থেকে রেজিষ্টেশনের ভিত্তিতে ১০ দিন স্কুল পর্যায়ে ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের ও পরবর্তী ৮ দিন ব্যাপি কমিউনিটি পর্যায়ে ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের মাঝে এ টিকা প্রদান করা হবে। 

উপজেলায় মোট ১৩ হাজার ৮৮৩ জন কিশোরীকে টিকা দেয়ার লক্ষ মাত্রা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়াও নিদিষ্ট সময়ের মধ্যে বাদপড়া কিশোরীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টিকা নিতে পারবে বলে সভায় জানানো হয়। 

সভায়  উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট আল ইয়াসা রহমান তাপাদার W.H.O.এর এসআইএমও ডাঃ খন্দকার জাকারিয়া,থানার অফিসার ইনচার্জ জুলফিকার আলী ভুট্রু, উপজেলা সনাজ সেবা অফিসার শফিউল ইসলাম মন্ডল,মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার,মাধ্যমিক কর্মকর্তা এ বি এম নকিবুল হাসান, পঃপঃ কর্মকর্তা মাহবুবা খাতুন,শিক্ষা অফিসার আরজুমান আরা গুলেনুর ও একাডেমিক সুপার ভাইজার আলমগীর হোসেন ও সাংবাদিক মোঃফেরদাউছ মিয়া, শিক্ষার্থী প্রতিনিধি ফাবিহা তাবাসুম ফিহা ও আছমিতা আক্তার  প্রমুখ উপস্থিত ছিলেন।