সহসাই চালু হচ্ছে না দূরপাল্লার বাস


প্রকৌশল নিউজ ডেস্ক :
সহসাই চালু হচ্ছে না দূরপাল্লার বাস
  • Font increase
  • Font Decrease

আগামীকাল সোমবার থেকে পরের দিন মঙ্গলবার পর্যন্ত কেবল সিটি করপোরেশন এলাকায় শর্ত সাপেক্ষে গণ পরিবহন চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার সকল যাত্রী পরিবহন বন্ধ থাকবে বলে জানান তিনি।

রোববার দুপুরে নিজের সরকারি বাসবভন থেকে এক প্রেস ব্রিফিংয়ে এই কথা বলেন ওবায়দুল কাদের। তিনি জানান আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে সর্বাত্মক লকডাউন। আর চলমান লকডাউনের ধারাবাহিকতা চলবে ১২ ও ১৩ এপ্রিল পর্যন্ত।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সারা দেশে ৫ এপ্রিল থেকে শুরু হয়েছে ‘লকডাউন’। এ লকডাউন শেষ হওয়ার কথা ছিল আজ রাত ১২টায়। নতুন ঘোষণা অনুযায়ী লকডাউন কাল ও পরশু চলবে। এরপর বুধবার থেকে শুরু হবে আরও কঠোর ও সর্বাত্মক লকডাউন।

ওবায়দুল কাদের আরও জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে শেখ হাসিনার সরকার সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহত্তর স্বার্থে ১৪ এপ্রিল থেকে জরুরি সেবা ছাড়া সবাইকে ঘরে অবস্থান করার অনুরোধ করেন তিনি। জানান প্রয়োজনীয় নির্দেশনাসহ সরকার সময়মতো প্রজ্ঞাপন জারি করবে।

প্রকৌশল নিউজ/শা