দ্বিতীয় ডোজের গণটিকাদান কর্মসূচি শুরু আজ


প্রকৌশল প্রতিবেদক :
দ্বিতীয় ডোজের গণটিকাদান কর্মসূচি শুরু আজ
  • Font increase
  • Font Decrease

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে দেশব্যাপী শুরু কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ গণটিকাদান কর্মসূচি। গণটিকার আওতায় যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ মঙ্গলবার থকে শুরু হয়ে বৃহস্পতিবার পর্যন্ত চলবে গণটিকা দেওয়ার কার্যক্রম।

দেশের সব সিটি করপোরেশন এলাকায় আগস্টের ৭ ও ৮ তারিখে যারা প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন তারা একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন। 

যারা ৯ আগস্ট ও ১০ আগস্ট তারিখে টিকা গ্রহণ করেছিলেন তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ আগস্ট ও ১২ আগস্ট তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন। সিটি করপোরেশন বহির্ভূত এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ গ্রহণ করেছিলেন, প্রত্যেকেই একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর তারিখে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউসের সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের আওতায় দ্বিতীয় ডোজ প্রদানের লক্ষ্যে একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। ওই কনফারেন্স শেষে এসব সিদ্ধান্ত এসেছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। 

ওই ভিডিও কনফারেন্সে সব সিটি করপোরেশন মেয়র, মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, সব বিভাগীয় কমিশনার, সব পুলিশ কমিশনার, সব রেঞ্জ ডিআইজি, সব জেলা প্রশাসক, সব সিভিল সার্জনসহ মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

প্রকৌশলনিউজ/সু