হেফাজত থেকে পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করলেন নায়েবে আমির


প্রকৌশল নিউজ ডেস্ক :
হেফাজত থেকে পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করলেন নায়েবে আমির
  • Font increase
  • Font Decrease

হেফাজতে ইসলামের নায়েবে আমির ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাওলানা আব্দুল আউয়াল সংগঠন থেকে পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করে নিয়েছেন। বুধবার নারায়ণগঞ্জ শহরের ডিআইটি এলাকায় রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ চার সদস্যের এক প্রতিনিধি দলের বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানা যায়। বৈঠক শেষে বিকালে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন মাওলানা মামুনুল হক।

মামুনুল হক জানান, সম্প্রতি নেতাকর্মীদের সঙ্গে নায়েবে আমির আব্দুল আউয়ালের ভুল বোঝাবুঝি ও মান-অভিমান সৃষ্টি হয়েছিল। সবার অনুরোধে সবকিছু ভুলে গিয়ে আব্দুল আউয়াল পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করেছেন। আগামীতে সংগঠনের সকল কর্মসূচিতে আগের মতই সক্রিয় থেকে কাজ করে যাবেন।

এ সময় সারাদেশে গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে ঢাকা-নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে মহাসড়কে সহিংসতা সৃষ্টি, গাড়ি পোড়ানো হয়েছে তা অস্বীকার করেন মামুনুল হক। হেফাজতের নেতাকর্মী ও সমর্থকদের সাংবাদিকদের ওপর হামলা এবং মারধরের অভিযোগও অস্বীকার করেন হেফাজতের যুগ্ম মহাসচিব।

তিনি জানান, তাদের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী অগণতান্ত্রিকভাবে তাদের উৎখাত করতে চাইলে কোথাও কোথাও বিশৃঙ্খলা সৃষ্টি হয়। তবে হেফাজতের কেউ গাড়িতে অগ্নিসংযোগ বা সাংবাদিকদের মারধর করেনি বলে দাবি করেন মামুনুল হক।

মাওলানা আব্দুল আউয়ালের সঙ্গে বৈঠক করতে দুপুর ২টা ৫৫ মিনিটে ডিআইটি মসজিদে এসে উপস্থিত হন হেফাজতের কেন্দ্রীয় প্রতিনিধি দল। আসরের নামাজ শেষে বিকাল সাড়ে ৫টায় গণমাধ্যমকর্মীদের ব্রিফিং করেন হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক। এ সময় প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর শাখার সভাপতি জুনায়েদ আল হাবীব, যুগ্ম মহাসচিব ফজলুল করীম কাসেমী এবং যুগ্ম মহাসচিব মুফতি নাসির উদ্দিন মনির। সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।