মামুনুল হককে হেনস্তাকারীদের শাস্তির দাবি হেফাজতের


প্রকৌশল নিউজ :
মামুনুল হককে হেনস্তাকারীদের শাস্তির দাবি হেফাজতের
  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক এবং তার স্ত্রীকে যারা হেনস্তা করেছেন তাদের সবাইকে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম।

সোমবার দুপুরে ঢাকায় জামিয়া রাহমানিয়া মাদ্রাসায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেতৃবৃন্দের জরুরি বৈঠকে এই দাবির কথা জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

হেফাজতের নেতৃবৃন্দ বলেন, মাওলানা মামুনুল হক গত ৩ এপ্রিল তার স্ত্রীকে নিয়ে সোনারগাঁও রির্সোটে গিয়ে ছিলেন। ইসলামী শরিয়তের আলোকে তার বিবাহ পরিপূর্ণ শুদ্ধ মর্মে আমরা নিশ্চিত হয়েছি। এ নিয়ে বিভ্রাতির কোনো অবকাশ নেই। দেশের যে কোনো নাগরিক তার স্ত্রী-পরিবার নিয়ে যে কোনো স্থানে যাওয়ার অধিকার রাখে। কিন্তু মাওলানা মামুনুল হকের মত পরিচিত ও সম্মানিত ব্যক্তির উপর সন্ত্রাসীরা যেভাবে ঝাপিয়ে পড়েছে, আমরা তার তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং অভিযুক্তদেরকে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এসময় জাতীয় সংসদে একজন নাগরিকের ব্যক্তিগত বিষয়কে উপস্থাপন করা নিয়ে ক্ষোভ প্রকাশ করে এই বক্তব্য প্রত্যাহার করার আহবান জানান।

এসময় সম্প্রতি কয়েকদিনে বাইতুল মুকাররম, হাটহাজারী, বি-বাড়িয়া, মুন্সিগঞ্জসহ সারাদেশে হেফাজত ইসলামের বিক্ষোভ ও নানা কমসূচিতে সংগঠনটির কর্মীদের ওপর হামলা ও নিহতের ঘটনায় যুক্ত দোষীদেরও শাস্তিরে দাবি জানান তারা।

বৈঠকে নেতৃবৃন্দ আরও বলেন, মুন্সিগঞ্জের সিরাজদীখান এর মধুপুরে হেফাজতের ডাকা হরতালের দিন সরকার দলীয় ক্যাডার ও পুলিশ বাহিনী যে তান্ডব চালিয়েছে তা বর্ণনাতীত। হেফজাতে ইসলামের নায়েবে আমীর মাওলানা আব্দুল হামিদ মধুপুরীকে গুলি করে আহত করা হয়েছে। তার পরেও সেখানকার স্থানীয় জনগণকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দেয়া হচ্ছে। এ বিষয়ে আগামী ৮ এপ্রিল বৃহস্পতিবার মুন্সিগঞ্জ কুচিয়ামারাতে হেফাজতে ইসলামের উদ্যোগে দেশব্যাপী হত্যা ও হামলা-মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

এসময় বৈঠকে হেফজাতে ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম, উপদেষ্টা মাওলানা আবুল কালাম, নায়েবে আমির মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা মাহফজুল হক, অধ্যাপক আহমদ আব্দুল কাদেরসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।