প্রধানমন্ত্রীর সাহায্য নিয়ে যারা ছিনিমিনি খেলবে তারা গণদুশমন : কাদের


প্রকৌশল নিউজ :
প্রধানমন্ত্রীর সাহায্য নিয়ে যারা ছিনিমিনি খেলবে তারা গণদুশমন : কাদের

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

করোনাকালীন সময়ে ঈদ শুভেচ্ছা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৬ লাখ পরিবারকে দেওয়া অর্থ সাহায্য দেশের প্রতিটি জেলা উপজেলায় পৌঁছে গেছে। এই অর্থ সাহায্য বিতরণ নিয়ে যদি কেউ কোন অপকর্ম করে বা ছিনিমিনি খেলে তবে তাকে গণদুশমন হিসেবে চিহ্নিত করা হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার নিজের সরকারি বাসভবন থেকে নিয়মিত ভার্চ্যুয়াল ব্রিফিংয়ে এই কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও নগদ অর্থ সাহায্যের প্রস্তাবে এবারের ঈদে ৩৬ লাখ পরিবারের জন্য দেশের প্রতিটি জেলা-উপজেলায় অর্থ সাহায্য পৌঁছে গেছে। যারা এই অর্থ বিতরণে জড়িত তাদের বিরুদ্ধে গতবারও অনেক অভিযোগ এসেছিলো এবং অনেককেই শাস্তি পেতে হয়েছে এমনকি অনেক জনপ্রতিনিধিকে কারাগারে যেতে হয়েছে। প্রধানমন্ত্রীর সাহায্য নিয়ে এবার এ ধরনের অপকর্ম এবং অর্থ নিয়ে যারা ছিনিমিনি খেলবে তারা গণদুশমন হিসেবে চিহ্নিত হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, শেখ হাসিনার সরকার দুর্নীতির বিরুদ্ধে গ্রহণ করেছে শূন্য সহিষ্ণুতা নীতি। বিএনপি নিজেদের শাসনামলে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল, তাদের আমলে তারা দুর্নীতিবান্ধব ও দুর্নীতি সহায়ক ছিল। এখন তারা তাদের সেই ব্যর্থতা ঢাকতে সরকারের বিরুদ্ধে নানা সময়ে নানা কল্পিত অভিযোগ হাজির করে।

করোনা কখন কমে আবার কখন বাড়ে- তা বলা যায় না, তাই আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।