বাংলাদেশের জয়


প্রকৌশল প্রতিবেদক :
বাংলাদেশের জয়
  • Font increase
  • Font Decrease

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী শ্রীলঙ্কা ক্রিকেট দলকে ৩৩ রানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এরফলে ৩ ম্যাচের এই ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো টাইগাররা।

রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলের সংগ্রহ ৫০ পার হওয়ার আগেই আউট হয়ে সাজঘরে ফিরে যান বাংলাদেশের দুই টপঅর্ডার ব্যাটসম্যান লিটন দাস ও সাকিব আল হাসান। এরপর দলের রান ১০০ পার হওয়ার আগেই ফিরে যান তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন। অবশ্য মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহর দৃঢ়তায় ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৬ উইকেটে তাদের সংগ্রহ দাড়ায় ২৫৭ রান।

২৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পরে শ্রীলঙ্কা।  প্রথমে মেহেদি হাসান মিরাজের বলে ২১ রানে ফিরে গেছেন ধানুশকা গুনাথিলকা। এরপর আঘাত হানেন মুস্তাফিজ। পাথুম নিশাঙ্কাকে ফিরতে হয়েছে ৮ রানে। মিরাজের বলে ৩০ রানে ফিরেছেন কুশল পেরেরা।  ৩৬ বলে দুই চারে ২৪ রান করে মেন্ডিস ফিরে গেছেন সাকিবের বলে। আবারও আঘাত হানেন মিরাজ। মাত্র ৯ রানে ফিরতে হয়েছে ধনঞ্জয়া ডি সিলভাকে। এর পরই আশেন বান্দারাকে ৩ রানে ফেরান তিনি। মোহাম্মদ সাইফুদ্দিনের বলে ১৪ রানে আউট হয়েছেন দাসুন শানাকা। মুস্তাফিজের বলে আউট হয়েছেন ইসুরু উদানা। ২০ রান পেয়েছেন তিনি। মুস্তাফিজের শেষ শিকার হন দুশমন্থ চামিরা। এর মধ্য দিয়েই শেষ হয় খেলা। 

টাইগারদের দেওয়া ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮ ওভার এক বলে সব উইকেট হারিয়ে ২২৪ রান করে শ্রীলঙ্কা।

প্রকৌশলনিউজ/এমআর