ক্রাইম রিপোর্টাররা পুলিশের আয়না


প্রকৌশল নিউজ:
ক্রাইম রিপোর্টাররা পুলিশের আয়না
  • Font increase
  • Font Decrease

সাংবাদিকদের মধ্যে ক্রাইম রিপোর্টাররা হলো পুলিশের আয়না, তাদের প্রতিবেদনের মধ্য দিয়ে পুলিশের প্রতিচ্ছবি উঠে আসে বলে মন্তব্য করেছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান। 

শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির  নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরুস্কার-২০১৯ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ক্রাইম রিপোর্টাররা পুলিশের আয়না নেগেটিভ-পজেটিভ সব বিষয় তাদের প্রতিবেদনের মধ্যে তুলে ধরেন। এতে আমরা আমাদের ভুল-ত্রুটিগুলো জানতে পারি। এছাড়াও পুলিশের বিভিন্ন উন্নয়নমুলক ও ভালো কাজগুলো তুলে ধরেন। এর জন্যই ক্রাইম রিপোর্টাররা পুলিশের আয়না। 

তিনি বলেন, সমাজে মঙ্গলের জন্য পুলিশ ও সাংবাদিকদের কোন শুক্রবার শনিবার নেই। আমরা নিজেদের পারস্পারিক সহযোগিতার মাধ্যমে সমাজের উন্নয়ন করব।

পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) নুরে আলম মীনা বলেন, আমরা মাঠ পর্যায়ে তৃণমূল পর্যায়ে কাজ করি। আমাদের ভুল ক্রটি হয়। পুলিশের নিজস্ব বিভাগের কোন মাধ্যম নেই,  আপনারা প্রিন্ট, টিভি ও অনলাইন মিডিয়ার মাধ্যমে গণ মানুষের কাছে আমাদের কর্মকাণ্ড তুলে ধরেন।

পুলিশের বিভিন্ন নেতিবাচক সংবাদ করার পাশাপাশি ইতিবাচক বিষয়েও সংবাদ করার আহ্বান জানান তিনি।

ক্র্যাবের সভাপতি আবুল খায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) নুরে আলম মিয়া ক্র্যাবের সহসভাপতি মোরসালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ ক্র্যাবের সকল সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।