আশিয়ান সিটির সাথে জমি নিয়ে বিরোধ; আহত ১০


প্রকৌশল প্রতিবেদক :
আশিয়ান সিটির সাথে জমি নিয়ে বিরোধ; আহত ১০
  • Font increase
  • Font Decrease

রাজধানীর দক্ষিণখানের কাওলা শিয়ালডাঙ্গা এলাকায় জমি নিয়ে বিরোধে জমির প্রকৃত মালিকদের সাথে আশিয়ান সিটি কর্তৃপক্ষের সাথে সংঘর্ষে ১০/১২ জন আহত।

স্থানীয় সূত্রে জানা যায়, শিয়ালডাঙ্গা মোড়ে সোমবার বিকেলে আশিয়ান সিটি কর্তৃপক্ষ তাদের মালিকানাধীন পয়সা বাজার সুপার শপ এর সামনে খালি জায়গায় নির্মাণ কাজ করতে যায়। এ সময় আশিয়ান সিটির চেয়ারম্যান নজরুল ইসলাম ভূঁইয়া উপস্থিত ছিলেন।

খবর পেয়ে জায়গার প্রকৃত মালিক মোসলে উদ্দিন ও গিয়াসউদ্দিন গং দ্বয় ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্মাণ কাজে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে আশিয়ান সিটি লোক জন চেয়ারম্যান নজরুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে তাদের ওপর দেশীয় অস্ত্রসহ হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয় এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

এ ব্যাপারে মো. মোসলেম উদ্দিন দক্ষিনখান থানায় মঙ্গলবার একটি মামলা দায়ের করে। মামলা নম্বর-২৯ (তারিখ ২০-০৪-২০২১)। এ বিষয়ে দক্ষিণ খান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম হোসেন জানান ঐ ঘটনায় আশিয়ান সিটি কর্তৃপক্ষসহ উভয় পক্ষই পৃথক দুটি মামলা দায়ের করে। এ ঘটনায় এখন পর্যন্ত কোন আটক নাই।

এজাহারে আশিয়ান সিটির চেয়ারম্যান নজরুল ইসলাম ভূঞাসহ ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ থেকে ৩০ জনকে আসামি করা হয়। মুসলেউদ্দিন এজাহারে উল্লেখ করেন আশিয়ান সিটির চেয়ারম্যান নজরুল ইসলাম গৃহ সংঘর্ষের সময় নিজের কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করেন।

 এ বিষয়ে দক্ষিণ খান থানায় যোগাযোগ করা হলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম হোসেন জানান সোমবারে কাওলায় সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন আটক নেই।

প্রকৌশল নিউজ/এমএস