আশুলিয়ায় পুলিশের ওপর হামলা : গ্রেপ্তার ৩


প্রকৌশল প্রতিবেদক :
আশুলিয়ায় পুলিশের ওপর হামলা : গ্রেপ্তার ৩
  • Font increase
  • Font Decrease

ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতক রয়েছে আরও কয়েকজন। পুলিশ বলছে, চাঁদাবাজির অর্থসহ ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার আশুলিয়া থানা সংলগ্ন বাইপাইল ট্রাকস্ট্যান্ডে নবীনগর-চন্দ্রা মহাসড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুর্বৃত্তদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আশুলিয়ার কাইছাবাড়ির কালারটেক এলাকার মো. মামুন (৪০), টাঙ্গাইলের মধুপুর উপজেলার দরিহাতি গ্রামের রাজ্জাক মিয়া (৩৮) ও সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কান্দাপাড়া গ্রামের আলমগীর হোসেন (৩৯)।

এ ছাড়া পলাতক আসামিরা হলেন আশুলিয়ার বাইপাইল এলাকার মেহেদী (৪০), পূর্বপাড়া এলাকার বাদশা মন্ডল (৪২), ইউনিক এলাকার সেলিম (৩৫), গাজিরচট এলাকার আনোয়ার হোসেন (৩৫), টাঙ্গাইলের মধুপুর উপজেলার জলছত্র গ্রামের হৃদয় (৩৫) ও জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সুজন (৩২)।

পুলিশ জানায়, আশুলিয়া থানা সংলগ্ন বাইপাইল এলাকার ট্রাকস্ট্যান্ডের সামনে কিছু চাঁদাবাজ-সন্ত্রাসী বিভিন্ন পরিবহণ থেকে চাঁদা আদায় করছিল।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) হারুন ওর রশিদ জানান, এ কারণে যান চলাচল বাধাগ্রস্ত হলে খবর পেয়ে এসআই হারুন ওর রশিদ ও আসাদুর রহমান ঘটনাস্থলে যান। এ সময় ২০ থেকে ৩০ জন দুর্বৃত্ত চারদিক থেকে ঘিরে ফেলে পুলিশের ওপর আক্রমণ চালায়।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে গেলে অন্যরা পালিয়ে গেলেও তিনজনকে চাঁদাবাজির চার হাজার ২৫০ টাকাসহ আটক করা হয়।

এসআই হারুন ওর রশিদ জানান, চক্রটি দীর্ঘদিন ধরে বাস, ট্রাক ও পিকআপ থেকে ১০০ টাকা করে চাঁদা আদায় করে আসছিল। 
তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

প্রকৌশল নিউজ/এমআরএস