ময়মনসিংহে হেফাজতের হরতালে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২


প্রকৌশল নিউজ ডেস্ক :
ময়মনসিংহে হেফাজতের হরতালে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২
  • Font increase
  • Font Decrease

বায়তুল মোকাররমের ঘটনায় ঢাকা হরতালে ময়মনসিংহে পুলিশের সঙ্গে হেফাজতকর্মীদের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত মোট চারজনের আহত হবার খবর পাওয়া গেছে। রোববার সকালে সদর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চুরখাই এলাকায় এ ঘটনা ঘটে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের এসআই শফিকুল ইসলাম বলেন, গুলিবিদ্ধ দুজনসহ আহতদের হাসপাতালে আনা হলে গুরুতর একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরও একজন গুলিবিদ্ধ হাসপালাতে চিকিৎসাধীন আছেন। বাকিদের প্রাথমিক চিকিৎেসা শেষে ছেড়ে দেয়া হয়।

পুলিশ জানায়, সকালে হেফাজতের নেতাকর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের ইটপাটকেল নিক্ষেপ করে হেফাজতকর্মীরা। এসময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে ময়মনসিংহ সদর সার্কেল এএসপি আলাউদ্দিন বলেন, ‘সকালের দিকে অবস্থা খুব খারাপ ছিল। এখন পরিস্থিতি কিছুটা ভালো। বিক্ষোভকারীদের ইটপাটকেলে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।’

তিনি আরও বলেন, ‘বিক্ষোভকারীদের কেউ গুলিবিদ্ধ হয়েছে কিনা বিষয়টি জানা নেই। হরতাল সমর্থনকারীদের ছত্রভঙ্গ করতে গুলি করা হয়নি। টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছিল।’

এদিকে ময়মনসিংহে হরতাল সমর্থনে মিছিল বের করে হেফাজতকর্মীরা। সকালে চরপাড়া জামিয়া ইসলামী মাদরাসা থেকে হরতালের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের করে ইত্তেফাকুল ওলামার নেতাকর্মীরা। পরে চরপাড়া মোড় অবরোধ করে সমাবেশ করে।