সিআইডির অতিরিক্ত ডিআইজিসহ দুই কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে


প্রকৌশল প্রতিবেদক :
সিআইডির অতিরিক্ত ডিআইজিসহ দুই কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে
  • Font increase
  • Font Decrease

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক শেখ ওমর ফারুক এবং খাগড়াছড়ির মহালছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আবদুর রহিমকে ‘জনস্বার্থে’ সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার। শেখ ওমর ফারুক সিআইডির ঢাকা মেট্রো উত্তরের দায়িত্বে ছিলেন। চিত্রনায়িকা পরীমণি, মৌ ও পিয়াসার বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলোর তত্ত্বাবধান করছিলেন তিনি।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে বিসিএস (পুলিশ) ক্যাডারের এই দুই কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় দাসের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, চাকরি ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে তাদেরকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। কর্মকর্তারা বিধি মোতাবেক অবসরজনিত সব সুবিধা পাবেন। জারির তারিখ থেকে এ আদেশ কার্যকর হবে।

কী কারণে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে জানতে চাইলে শেখ ওমর ফারুক গণমাধমে বলেন, ‘এ অবসরের কারণের বিষয়ে কেউ কিছু বলেনি আমাকে। সরকারি কর্মকর্তাদের ২০-২৫ বছর চাকরির বয়স হয়ে গেলে সরকার যদি মনে করে অবসরে পাঠাবে তা করতেই পারে। এছাড়া অবসরের অন্য কোনো কারণ আছে কি-না আমার জানা নেই।’

প্রকৌশলনিউজ/সু