শহীদ জননী সাহান আরা বেগমের ২য় মৃত্যুবার্ষিকী আজ


প্রকৌশল প্রতিবেদক :
শহীদ জননী সাহান আরা বেগমের ২য় মৃত্যুবার্ষিকী আজ
  • Font increase
  • Font Decrease

বরিশাল কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা শহীদ জননী বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম এর ২য় মৃত্যুবার্ষিকী আজ। 

এ উপলক্ষে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালস্থ শাহবাগ চাঁদ মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ মাহফিলে এসময় সাহানার বেগমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী নিয়ে স্মৃতিচারণা করেন ছাত্রলীগের সাবেক উপ-ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল  আলম সৌরভ।

সাহান আরা বেগম পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, সাবেক চীফ হুইপ, বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ’র সহধর্মিনী এবং বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মা।

তিনি বরিশালের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি। ১৯৭৫ সালের শহীদ জননী, যিনি মৃত্যুর আগেরদিন পর্যন্ত ঘাতকের গুলি শরীরে বয়ে বেরিয়েছেন।

ঢাকা ছাড়াও এদিন মরহুমার রূহের মাগফেরাত কামনায় বরিশালের বিভিন্ন মসজিদে ও দলীয় কার্যালয়ে দোয়া মিলাদের আয়োজন করা হয়। এছাড়া বিশেষ প্রার্থণা সভা অনুষ্ঠিত হয় মন্দিরগুলোতে।

উল্লেখ্য, ২০২০ সালের ৭জুন রাত সাড়ে এগারোটায় ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সাহান আরা আবদুল্লাহ শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন।