ভারতে পালানোর সময় বিমানবন্দরে আটক জুনাইদ আহ্‌মেদ পলক


নিজস্ব প্রতিবেদক :
ভারতে পালানোর সময় বিমানবন্দরে আটক জুনাইদ আহ্‌মেদ পলক

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

নাটোর-৩ (সিংড়া) আসনের সাবেক সংসদ সদস্য ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক ভারতে পালানোর সময় আটক হয়েছেন। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ থেকে আজ (মঙ্গলবার) বিকেল ৩টার দিকে তাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) বিমানবন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পরিস্থিতি বেগতিক দেখে গত এক সপ্তাহ ধরেই সরকারের অনেক প্রভাবশালী মন্ত্রী-এমপি গা-ঢাকা দিতে শুরু করেন। এর মধ্যে অনেকে সুযোগ বুঝে দেশ ছাড়তে পারলেও আটকা পড়েন অনেক মন্ত্রী-এমপিরা। তারা দেশে থাকলেও কোথায় আছেন খোঁজ পাচ্ছেন না কেউ। বন্ধ পাওয়া যাচ্ছে মোবাইল ফোনও।

মূলত সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হঠাৎ পদত্যাগ ও পালিয়ে ভারত যাওয়ার পর থেকেই বেকায়দায় পড়েন আওয়ামী লীগের প্রভাবশালী এসব মন্ত্রী-এমপিরা। তবে এর আগে যারা পরিস্থতি আঁচ করতে পেরেছিলেন তারা শনিবার থেকেই বিভিন্ন দেশে পাড়ি জমাতে শুরু করেন। এসময় অনেক মন্ত্রী-এমপির সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও খোঁজ মেলেনি কারো।

উল্লেখ্য, গতকাল সোমবার দুপুর আড়াইটায় বঙ্গভবন থেকে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে একটি সামরিক হেলিকপ্টারে দেশ ছেড়ে পালান শেখ হাসিনা। এ সময় তার ছোট বোন শেখ রেহানা সঙ্গে ছিলেন। এরপরই আজ দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন ক্ষমতাচ্যুত সরকারের প্রভাবশালী এই প্রতিমন্ত্রী।