মির্জা আব্বাসকে বিএনপির শোকজ


প্রকৌশল নিউজ :
মির্জা আব্বাসকে বিএনপির শোকজ
  • Font increase
  • Font Decrease

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর গুমের ঘটনায় বেফাঁস মন্তব্য করায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে শো'কজ চিঠি পাঠিয়েছে দলটি।

‘নিখোঁজ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর গুম হওয়ার পেছনে দলের নেতারা জড়িত আছেন’- এমন বক্তব্যের কারনে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে  চিঠি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে মির্জা আব্বাসকে শোকজ করে তার দেওয়া এমন বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়। বিএনপির সূত্রে এসব তথ্য জানা গেছে।

তবে মির্জা আব্বাস শো’কজের বিষয়ে গণমাধ্যমের কাছে কোন মন্তব্য করতে রাজি হন নি।

গত ১৭ এপ্রিল দুপুরে সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মেলনী-ঢাকার উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় মির্জা আব্বাস বলেন, ইলিয়াস আলী গুমের পেছনে আমাদের দলের যারা জাড়িত রয়েছে তাদেরকেও চিহ্নিত করার ব্যবস্থা করেন প্লিজ। এদেরকে অনেকেই চেনেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন তাকে। সেই বিষধর সাপগুলো এখনও আমাদের দলে রয়ে গেছে। যদি এদেরকে দল থেকে বিতাড়িত করতে না পারি, সামনে যাওয়া যাবে না।

অবশ্য পরেরদিন ১৮ এপ্রিল দুপুরে সুর পাল্টিয়ে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস বলেন, কাটপিস করে ইচ্ছে মতো আমার বক্তব্যকে ব্যবহার করা হয়েছে। কী কারণে করা হয়েছে আমি জানি না। এমন কোনো কথা বলিনি, যার জন্য আমাকে বিব্রত হতে হবে। সরকার বা আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করেনি- এমন কথা আমি বলিনি। আমার কথা বিকৃত করে লেখা হয়েছে।

প্রকৌশল নিউজ/শা