বার্সেলোনাহীন মেসির অপেক্ষার অবসান


প্রকৌশল প্রতিবেদক :
বার্সেলোনাহীন মেসির অপেক্ষার অবসান
  • Font increase
  • Font Decrease

লিওনেল মেসি দেশের হয়ে কোন ট্রফি জিততে না পারায় আর্জেন্টিনার সমর্থকরা বরাবরই বলে আসছিলেন মেসি বার্সেলোনার হয়ে নিজেকে উজাড় করে দেন, দেশের হয়ে না। এর কারণও ছিল। একটি ক্লাবের হয়ে সম্ভব সবগুলো ট্রফি জিতেছেন মেসি। জিতেছেন ব্যক্তিগত নৈপুন্যের পুরস্কারও। 

কিন্তু নিজ দেশে আর্জেন্টিনার হয়ে খেলতে নামলেই তিনি হয়েছেন ব্যর্থ। মাঝে মাঝে জলে উঠলেও তা ট্রফি জয়ের জন্য যথেষ্ঠ হয়নি। বার বার ব্যর্থতাই হয়েছে তার ও আর্জেন্টিনার সঙ্গী। দেশ ১৯৯৩ সালের পর কোন ট্রফি জিততে পারেনি। তেমনি মেসিও তার ক্যারিয়ারে এর আগে কোন ট্রফি জিততে পারেননি। সুযোগ পেয়েছেন বেশ কয়েকবার। ব্যর্থ হয়েছেন প্রতিবারই। বিশ্বকাপের ফাইনালে উঠেও জার্মানির কাছে হেরেছে মেসির আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনালে দুইবার হেরেছে চিলির কাছে। ব্যর্থতাই যেন দেশের হয়ে মাঠে নামা মেসির সঙ্গী হয়ে উঠেছিল। সেই ব্যর্থতা তিনি কাটিয়ে উঠতে পেরেছেন অবশেষে।

ব্রাজিলকে হারিয়ে তিনি পেয়েছেন প্রথম শিরোপা জয়ের স্বাদ। কাকতালীয় ব্যাপার হচ্ছে মেসি যখন শিরোপা জেতেন তখন তিনি আর বার্সেলোনার খেলোয়াড় নন। গত ৩০ জুন তার সাথে বার্সেলোনার চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তাই তিনি এখন ক্লাব বিহীন। ঠিক তখনই শিরোপা জিতলেন দেশের হয়ে। তাহলে কি বার্সেলোনার হয়ে খেলার কারণেই তিনি দেশের হয়ে নিজেকে মেলে ধরতে পারেননি।