ফেন্সিডিলের বিকল্প নতুন মাদক 'এস্কাফ'


প্রকৌশল প্রতিবেদক :
ফেন্সিডিলের বিকল্প নতুন মাদক 'এস্কাফ'
  • Font increase
  • Font Decrease

রাজধানীর খিলগাঁও থানা এলাকা থেকে নতুন মাদক এস্কাফ (Eskuf) ও গাঁজাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। দেশে নতুন মাদক এস্কাফ ফেন্সিডিলের বিকল্প হিসেবে মাদক সেবনকারী এবং ব্যবসায়ীদের ব্যবহুত হচ্ছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ জুয়েল, মোঃ হুমায়ুন, মোঃ সাদেক ও মোঃ লিটন। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ২০০ কেজি গাঁজা ও ১৮৪ বোতল নতুন মাদক এস্কাফ উদ্ধার করা হয়।

শুক্রবার সন্ধ্যা ৭ টা ৫০ মিনিটে রাজধানীর খিলগাঁও থানার নাগদারপাড় ব্রীজ সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারীর নেতৃত্বে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

শনিবার বেলা সাড়ে টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, মাদক ব্যবসায়ীরা নিজেদের আড়াল করতে ব্যবসার ধরনে পরিবর্তন আনতেছে। তারই অংশ হিসেবে সবজি বিক্রেতা সেজে পিকআপ ভ্যানে করে মাদক পরিবহন করছিল। ফেন্সিডিল জাতীয় ‘Codeine Phosphate’ ’ সমৃদ্ধ সিরাপ এস্কাফ (Eskuf) প্রথম বারের মতো উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত ৪ জনই পেশাদার মাদক ব্যবসায়ী। তারা ব্রাহ্মণবাড়িয়া জেলা হতে মাদক সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বিক্রয় করত।

মাদক হেফাজতে রেখে পরিবহন, বিক্রয় ও সেবন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে অপরাধ। তাই মাদক বিক্রয়কারী ও মাদক সেবনকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে মর্মে জানান ডিবির এ কর্মকর্তা। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস