মগবাজারে বিস্ফোরণ : আহত ৩৩, নিহত ৩


প্রকৌশল প্রতিবেদক :
মগবাজারে বিস্ফোরণ : আহত ৩৩, নিহত ৩
  • Font increase
  • Font Decrease

রাজধানীর মগবাজারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে এ সময় মোট ৩৩ জন আহত হয়েছে, এদের মধ্যে ১০ জন পথচারী অগ্নিদগ্ধ  ও ৩ জন নিহত হয়েছে। এ ঘটনার পর ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট উদ্ধার কাজ চালাচ্ছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও কিছু জানায়নি ফায়ার সার্ভিস।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় এ ঘটনা ঘটে। 

ঢাকা মেডিক্যাল সুত্র জানায়, বিস্ফোরণের পর আহত অবস্থায় ৩৩ জন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে, অগ্নিদগ্ধদের শেখ হাসিনা র্বান ইন্সটিটিউটে নেয়া হয়েছে ১০ জনকে, এছাড়া ২ জনকে মৃত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, আমরা একটি এসি বিস্ফোরণ হওয়ার সংবাদ পেয়েছি। কেউ কেউ আবার ফোন করে বলেছে গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট পাঠানো হয়েছে।

এরশাদ বলেন, ঘটনাস্থল থেকে এখনও নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। হতাহতের বিষয়েও কোনো তথ্য পাওয়া যায়নি।

পথচারীরা জানান, এ ঘটনায় মানুষ দিগ্বিদিক ছুটোছুটি করেছে। এতে এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

রমনা থানার ডিউটি অফিসার এসআই আবুল খায়ের বলেন, মগবাজারে ট্রান্সমিটার বিস্ফোরণ হয়েছে বলে শুনেছি। এখনো নিশ্চিত হতে পারছি না। পুলিশের বেশ কয়েকটি টিম সেখানে পৌঁছেছে।

এদিকে অপর একটি সূত্র জানিয়েছে, বিস্ফোরণের ঘটনায় ১০ জনের মতো আহত হয়েছে। এর মধ্যে চারজন পুড়ে গেছেন। তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে।