তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকৌশল প্রতিবেদক:
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • Font increase
  • Font Decrease

অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে মঙ্গলবারের মধ্যে পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (০৬ ডিসেম্বর) রাতে তাকে পদত্যাগের নির্দেশ দেওয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ডা. মুরাদকে প্রধানমন্ত্রীর এ নির্দেশনা এরই মধ্যে জানানো হয়েছে।

সম্প্রতি সোস্যাল প্লাটফর্মের এক টকশোতে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মেয়ে জায়মা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন তিনি। ছাত্রলীগের নারী নেত্রীদের নিয়েও একইরকম বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে। এর প্রতিবাদ হিসেবে প্রতিমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন ছাত্রলীগের বেশ কয়েকজন বর্তমান এবং সাবেক নেত্রী৷

এরপর ঢাকা চলচ্চিত্রের এক নায়িকা মাহির সঙ্গে অডিও রেকর্ড ফাঁস হওয়ায় সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। প্রতিমন্ত্রী ডা. মুরাদের পদত্যাগের দাবি ওঠে নানান মহল থেকে।

এদিকে সোমবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বিতর্কিত মন্তব্যের জেরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানিয়েছিলেন: সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দেওয়া বক্তব্য তার ব্যক্তিগত মন্তব্য। এটি দল বা সরকারের নয়। এ ধরনের বক্তব্য তিনি কেন দিলেন, বিষয়টি নিয়ে অবশ্যই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।