বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল কর্মসূচি ঘোষণা


নিজস্ব প্রতিবেদক:
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল কর্মসূচি ঘোষণা

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আগামীকাল শুক্রবার (২ আগস্ট) সারাদেশে প্রার্থনা ও গণমিছিল কর্মসূচি ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে আন্দোলনের সমন্বয়ক আব্দুল কাদের এই কর্মসূচির বিস্তারিত ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, গণহত্যা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে এবং শিক্ষার্থীদের ৯ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামীকাল জুমার নামাজ শেষে মসজিদে বিশেষ দোয়া, শহীদদের কবর জিয়ারত, মন্দির, গির্জাসহ সব উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হবে। এতে ধর্মীয় নেতা, সমাজকর্মী এবং সাধারণ জনগণকে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে। 

এছাড়া, জুমার নামাজ শেষে ছাত্র-জনতার বিশাল গণমিছিল অনুষ্ঠিত হবে যা রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য প্রধান শহরগুলোতে সমবেত হবে। গণমিছিল আন্দোলনের মূল দাবিগুলোকে আরও শক্তিশালী করে তুলবে এবং গণমাধ্যমে আন্দোলনের গুরুত্ব বাড়াবে।

এই কর্মসূচির সফল বাস্তবায়নে শ্রমিক, পেশাজীবী, সংস্কৃতিকর্মী, গণমাধ্যমকর্মী, মানবাধিকারকর্মী, বুদ্ধিজীবী, আলেম-ওলামাসহ দেশের সব স্তরের নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মসজিদের ইমাম, খতিব এবং মাদরাসার শিক্ষকদেরও ছাত্র-জনতার গণমিছিল আয়োজনের জন্য অনুরোধ করা হয়েছে, যেন বৃহত্তর জনগণের সমর্থন নিশ্চিত করা যায় এবং আন্দোলনের উদ্দেশ্য সফলভাবে বাস্তবায়িত হয়।