গাজীপুরে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষ, পুলিশের গাড়ি-বক্সে আগুন


নিজস্ব প্রতিবেদক :
গাজীপুরে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষ, পুলিশের গাড়ি-বক্সে আগুন
  • Font increase
  • Font Decrease

গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা ২টি পুলিশ বক্স ও ৩টি পুলিশের গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।

শনিবার (৩ আগস্ট) বেলা ১১টা থেকে মাওনা চৌরাস্তার আশপাশে উত্তেজনা দেখা দেয়।

সকাল থেকে মাওনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা বিপুল সংখ্যক আন্দোলনরত শিক্ষার্থীরা মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড়ে অবস্থান নেয়। এক পর্যায়ে ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী এবং পুলিশ প্রথমদিকে বাধা দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে তারা পিছু হটে। এ সময় ছাত্ররা পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেয়। পরে আরো বিপুল সংখ্যক পুলিশ এসে আন্দোলনকারীদের উপর টিয়ারসেল এবং রাবার বুলেট ছুড়ে। এরপর আন্দোলনকারীরা বিক্ষুব্ধ হয়ে পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয় এবং বেশ কিছু যানবাহন ভাঙচুর করে। এ সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। তাদেরকে ময়মনসিংহ মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। অবস্থান কর্মসূচির পর থেকেই কয়েক ঘণ্টা ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে উত্তেজিত ছাত্ররা আশপাশের সাটানো বিভিন্ন ধরনের ব্যানার, ফেস্টুন ভাঙচুর করে। পরে পুলিশ ভাই ভাই সিটি কমপ্লেক্সের সামনে অবস্থান নেয়। পরে ছাত্ররা একত্রিত হয়ে মাওনা-শ্রীপুর সড়কের ভাই ভাই সিটি কমপ্লেক্সের সামনে শান্তিপূর্ণ অবস্থান নেওয়া পুলিশের ওপর হামলা চালায়। ওই কমপ্লেক্সে থাকা ৩টি পুলিশের গাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।