গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা


ডেস্ক নিউজ
গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা
  • Font increase
  • Font Decrease

মানসম্মত সেবা দিতে না পারায় দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অপারেটরটি নতুন সিম বিক্রি করতে পারবে না বলে জানা গেছে।

এ ছাড়া রবি-এয়ারটেল, বাংলালিংক ও টেলিটককেও সতর্ক করা হয়েছে। তারা যদি কোয়ালিটি সার্ভিস দিতে না পারে তাদেরও গ্রামীণফোনের পরিণতি ভোগ করতে হবে। কোয়ালিটি সার্ভিসে কোন ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

নিষেধাজ্ঞা প্রসঙ্গে মোস্তাফা জব্বার বলেন, সবচেয়ে বেশি গ্রাহক গ্রামীণফোনের। এরপরে রয়েছে রবি ও বাংলালিংক। আমরা চেষ্টা করেও গ্রামীণফোনের সেবার মান ভালো করার কোনও উদ্যোগ নিতে দেখিনি। তারা গ্রাহক বাড়াবে, কিন্তু সেবার মান বাড়াবে না, এটা হতে দেওয়া যাবে না। যতদিন না তারা সেবার মান ভালো করবে এবং তা সন্তোষজনক পর্যায়ে উন্নীত না হবে; ততদিন গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা থাকবে।

তিনি আরও বলেন, কোয়ালিটি সার্ভিসে কোন ছাড় দেওয়া হবে না। রবি-এয়ারটেল, বাংলালিংক ও টেলিটককেও সতর্ক করা হয়েছে। তারা যদি কোয়ালিটি সার্ভিস দিতে না পারে তাদেরও গ্রামীণফোনের পরিণতি ভোগ করতে হবে।

বুধবার (২৯ জুন) দুপুরে বিষয়টির অনুমোদনের পরে বিটিআরসি এ বিষয়ক একটি নির্দেশনা গ্রামীণফোনে পাঠিয়েছে। অপারেটরটি গ্রাহকদের মানসম্মত সেবা নিশ্চিত করতে পারলেই নতুন সিম বিক্রি করতে পারবে বলে জানা গেছে।

বিটিআরসি প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গেছে, গত মে পর্যন্ত গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার।