'আগোরা হিরো’ বগুড়ার রাফিদ

'আগোরা হিরো’ বগুড়ার রাফিদ
রাফিদ ইয়াসার

বিশ্বখ্যাত ফটোগ্রাফি প্রতিষ্ঠান ‘আগোরা ইমেজেস’ আলোকচিত্র চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের তরুণ আলোকচিত্রী রাফিদ ইয়াসার। প্রতিষ্ঠানটির আয়োজন করা ‘স্মল-২০২০’ আলোকচিত্র প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাফিদ।

প্রতিযোগিতায় জমা পড়া ১৬ হাজার ছবির মধ্যে আলোকচিত্রী রাফিদ ইয়াসারের ‘পাখির ছানার চোখে প্রথম আলো’ শিরোনামের ছবি সেরা নির্বাচিত হওয়ায় তাঁকে ‘আগোরা হিরো’ ঘোষণা করে স্পেনের বার্সেলোনাভিত্তিক প্রতিষ্ঠান আগোরা ইমেজেস।

বাংলাদেশ সময় বুধবার রাত ৯টায় প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

আলোকচিত্রী রাফিদ ইয়াসারের তোলা কালো ঘাড় রাজন পাখির ছানার ছবিটি সেরা নির্বাচিত হয়। ছবিতে দেখা যায়, খাবারের জন্য মুখ হাঁ করার সময় পাখির ছানার মুখে পাতার ফাঁক দিয়ে সূর্যের আলো মুখে এসে পড়েছে। ফলাফলের সঙ্গে আগোরার ফেসবুক পেজে ছবিটি প্রকাশ করা হয়। প্রতিযোগিতার পুরস্কার হিসেবে রাফিদ ইয়াসারকে আগোরা ফটোগ্রাফিতে বিশ্বখ্যাত আলোকচিত্রীর অধীনে ডিপ্লোমা কোর্স করার সুযোগ এবং এক হাজার মার্কিন ডলার সমমানের অর্থ দেওয়া হবে। সুযোগ পাবেন বিশ্বখ্যাত গণমাধ্যমে ছবি ছাপার।

রাফিদ ইয়াসার রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের শেষ বর্ষের ছাত্র। তাঁর বাড়ি বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকায়। তিনি বগুড়া ফটোগ্রাফি ক্লাবের অন্যতম সদস্য।