করোনা টিকা নিয়ে কিছু গণমাধ্যম অপপ্রচার চালিয়েছে : তথ্যমন্ত্রী

করোনার দ্বিতীয় ডোজ নিয়ে কিছু পত্রপত্রিকা, প্রচারমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যম অপপ্রচার চালিয়ে জনগণের মধ্যে সংশয় তৈরির অপচেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। কিন্তু বাস্তবতা হচ্ছে, এরই মধ্যে প্রায় ১৭ লাখ মানুষ করোনার টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে বলে জানান তিনি।

করোনা টিকা নিয়ে কিছু গণমাধ্যম অপপ্রচার চালিয়েছে : তথ্যমন্ত্রী

করোনার দ্বিতীয় ডোজ নিয়ে কিছু পত্রপত্রিকা, প্রচারমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে জনগণের মধ্যে সংশয় তৈরির অপচেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। কিন্তু বাস্তবতা হচ্ছে, এরই মধ্যে প্রায় ১৭ লাখ মানুষ করোনার টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে বলে জানান তিনি।

বুধবার সচিবালয়ে ক্লিনিক ভবনে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

এ সময় ভারতের পাশাপাশি অন্যান্য দেশ থেকেও সরকার করোনার টিকা আনার উদ্যোগ নিয়েছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, সরকার করোনা মহামারির মধ্যে মানুষকে স্বাস্থ্য সুরক্ষা দেওয়ার জন্য প্রথম থেকেই সচেষ্ট ছিলো।

মরণঘাতী করোনা মহামারি মোকাবিলা ও জনগণকে করোনা ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে বলেও উল্লেখ করেন হাছান মাহমুদ। তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শুধু ভারতে উৎপাদিত অক্সফোর্ডের টিকা নয়, অন্যান্য দেশ থেকেও টিকা আনার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন।’

ড. হাছান এ সময় গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘গুজব প্রতিরোধে আপনারা সবসময়েই সচেষ্ট ছিলেন, এখনও নানা ধরনের গুজব রটনার অপচেষ্টার বিরুদ্ধে আপনাদেরকে সোচ্চার থাকার অনুরোধ জানাই।’

প্রকৌশল নিউজ/শা