স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

কোটা সংস্কার দাবির আন্দোলনকে ঘিরে সৃষ্ট সহিংসতায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে দফায় দফায় স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলোর নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী, স্থগিত হওয়া লিখিত পরীক্ষাগুলো ১১ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১ জুলাই) বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার সই করা সময়সূচি প্রকাশিত হয়।

নতুন সময়সূচি অনুযায়ী, ১১ আগস্ট রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভূগোল (তত্ত্বীয়) দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত উচ্চাঙ্গ সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, আরবি দ্বিতীয়পত্র এবং পালি দ্বিতীয়পত্রের পরীক্ষা হবে।

৮ সেপ্টেম্বর রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা দ্বিতীয়পত্র এবং শিশু বিকাশ দ্বিতীয়পত্রের পরীক্ষা হবে।  বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত সমাজবিজ্ঞান দ্বিতীয়পত্র, সমাজকর্ম দ্বিতীয়পত্র এবং ক্রীড়া দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরবর্তীতে, ৯ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষা শেষে ১৯ সেপ্টেম্বর সংশ্লিষ্ট বোর্ডে ফলাফল পাঠানো হবে।