৫ মানবপাচারকারী গ্রেপ্তার, ১৬ ভিকটিম উদ্ধার

রাজধানীর ওয়ারী থেকে মানবপাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার এবং ১৬ ভিকটিমকে উদ্ধার করেছে র্যাব-১০।গ্রেপ্তারকৃতরা হলেন- মো. জুবায়ের আহসান, মো. সজল বেপারী, মো. জয়নাল মিয়া, মো. জান মিয়া এবং মো. আরমান।

৫ মানবপাচারকারী গ্রেপ্তার, ১৬ ভিকটিম উদ্ধার

রাজধানীর ওয়ারী থেকে মানবপাচারকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার এবং ১৬ ভিকটিমকে উদ্ধার করেছে র‍্যাব-১০। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. জুবায়ের আহসান, মো. সজল বেপারী, মো. জয়নাল মিয়া, মো. জান মিয়া এবং মো. আরমান।

শনিবার বিকালে র‍্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে  জানানো হয়, শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাত সাড়ে আটটার দিকে র‍্যাব-১০ এর একটি দল ওয়ারী থানার রায়সাহেব বাজার মোড়ের নবাবপুর রোড এলাকার ‘দি নিউ ঢাকা বোডিং’ আবাসিক হোটেলে অভিযান চালায়। অভিযানে মো. জুবায়ের আহসান এবং মো. সজল বেপারী নামে মানব পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নয়টি মোবাইল ফোন ও নগদ দুই হাজার ৯৭০ টাকা উদ্ধার করা হয়। অভিযানে ১০ ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়।

এছাড়া রাত সাড়ে নয়টার দিকে একই এলাকার হোটেল ইব্রাহীমের অন্য একটি অভিযান চালায় র‍্যাবের দলটি। অভিযানে মো. জয়নাল মিয়া, মো. জান মিয়া এবং মো. আরমান নামে তিনজন মানবপাচারকারী চক্রের সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ পাঁচ হাজার ১৭০ টাকা উদ্ধার করা হয়। অভিযানে ছয়জন ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‍্যাব জানায়, এরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে সংঘবদ্ধভাবে ও প্রতারণামূলকভাবে অবৈধ পথে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করে আসছিল। তাদের বিরুদ্ধে ওয়ারী থানায় মানবপাচার আইনে একটি মামলা করা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস