শাহবাগে ডিজিটাল আইন বিরোধী মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং কারান্তরীন লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্তের দাবিতে আয়োজিত মশাল মিছিলে বেধরক লাঠিচার্জ করেছে পুলিশ। এমনটাই অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।

শাহবাগে ডিজিটাল আইন বিরোধী মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং কারান্তরীণ লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্তের দাবিতে আয়োজিত মশাল মিছিলে বেধরক লাঠিচার্জ করেছে পুলিশ। এমনটাই অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বামপন্থী কয়েকটি সংগঠনের উদ্যোগে এই মশাল মিছিলের আয়োজন করা হয়।

বিক্ষোভকারীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ের দিকে যাচ্ছিলেন। কিন্তু মোড়ে পৌঁছানোর আগে পুলিশ তাদের বাধা দেয়। এসময় তাদের বেধরক লাঠিপেটা করা হয়। পুলিশের বাধার মুখে বিক্ষোভকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের দিকে চলে যান। এসময় ৫-৬ জন আহত হন।

এদিকে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার পর শাহবাগে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুরো এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। শাহবাগ ও টিএসসি এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শাহবাগ অবরোধ করেন বামপন্থী ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা। সমাবেশ থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে কারাগারে লেখক মুশতাকের মৃত্যুর সঠিক তদন্তের দাবি জানানো হয়।

প্রকৌশল নিউজ/এস