সোমবার থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ : রেলমন্ত্রী

আগামী সোমবার থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হবে জানিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, লকডাউনে জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

সোমবার থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ : রেলমন্ত্রী
ফাইল ছবি

আগামী সোমবার থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে জানিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, লকডাউনে জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

শনিবার বিকেলে তিনি প্রকৌশলনিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে প্রয়োজনীয় মালামাল ও খাদ্য পণ্য পরিবহনের জন্য মালবাহী কিছু ট্রেন চালু থাকবে। করোনা প্রতিরোধে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ খাকবে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, গত বছর করোনার সংক্রমণ রোধে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল ২৪ মার্চ থেকে। প্রায় দুই মাস ট্রেন চলাচল বন্ধ ছিল। করোনার জেরে এখনও বেশ কয়েকটি ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এবার লকডাউন শুরু হচ্ছে আগামী সোমবার থেকে। সেই সময় সংক্রমণ রোধে ২৫৭টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধ ছিল। 

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে সরকার লকডাউন ঘোষণা করছে। সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।