২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৬৩ জন মারা গেছেন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন।

২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬৩ জনের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৬৩ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৫৮৪ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৬ লাখ ৭৩ হাজার ৫৯৪ জন।

গত ২৪ ঘন্টায় ২৪৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয় ৩১৮৭৯ টি, যার মধ্যে পরীক্ষা করা হয় ৩১৬৫৪ টি। অদ্যাবদি সরকারি ব্যবস্থাপনায় ৩৭ লক্ষ ০৫ হাজার ২৩৪ টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২ লক্ষ ৪২ হাজার ১৭৮ টি, মোট ৪৯ লক্ষ ৪৭ হাজার ৪১২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রীনা ফ্লোরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনায় ৭ হাজার ৬২৬ জন শনাক্ত হয়। যা দেশে করোনায় একদিনে শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে শনাক্ত হয়েছিল ৭ হাজার ২১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

প্রকৌশল নিউজ/শা