তৃতীয় দিন শেষে ২১৮ রানের লিড বাংলাদেশের

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২০ ওভারে ৩ উইকেটে ৪৭ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে টাইগাররা। এর ফলে বাংলাদেশ এখন পর্যন্ত ২১৮ রানের লিডে এগিয়ে রয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

তৃতীয় দিন শেষে ২১৮ রানের লিড বাংলাদেশের

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২০ ওভারে ৩ উইকেটে ৪৭ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে টাইগাররা।  এর ফলে বাংলাদেশ  এখন পর্যন্ত ২১৮ রানের লিডে  এগিয়ে রয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

মুমিনুল ৩১ এবং মুশফিক ১০ রান নিয়ে উইকেটে অপরাজিত আছেন। শনিবার সকালে তারা চতুর্থ দিনের খেলায় আবারও মাঠে নামবেন। 

এর আগে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে অলআউট হয় ২৫৯ রানে । ফলে বাংলাদেশ পায় ১৭১ রানের লিড। তৃতীয় দিনে ঘুরে দাঁড়াবার ইঙ্গিত দিয়েও সফল হতে পারেনি ক্যারিবীয়রা। টাইগারদের বোলিং তোপে শেষ দিকে তাসের ঘরের মতো ভেঙে পড়েছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। মাত্র ৬ রানে শেষের ৫টি উইকেট হারিয়েছে সফরকারীরা। 

বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমেই ধাক্কা খেয়েছে স্বাগতিকরাও। স্কোর বোর্ডে ১ রান তুলতেই বাংলাদেশ হারায় প্রথম ২ উইকেট। কোন রান না করেই ফিরে যান ওপেনার তামিম ইকবাল। শান্ত ফিরে যান ৫ রান করে। টিকতে পারেননি আরেক ওপেনার সাদমানও। তার ব্যাট থেকে আসে ৫ রান।

পরে মুমিনুল ও মুশফিক প্রাথমিক সেই ধাক্কা সামাল দেন। সফরকারীদের চেয়ে এখন ২১৮ রানে এগিয়ে বাংলাদেশ। হাতে আছে ৭ উইকেট। চতুর্থ দিনে উইকেট ধরে রেখে লিড বাড়াতে পারলে দুশ্চিন্তা বাড়বে উইন্ডিজদের।

এর আগে ২ উইকেট ৭৫ রান নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু শীতের মিষ্টি সকালেই তা তেঁতো করে দেন তাইজুল। তার স্পিন জাদুতে সকালের প্রথম বলেই উইকেটের দেখা পায় স্বাগতিকরা। মাঝে লড়াইয়ে আভাস দিলেও শেষ পর্যন্ত টাইগারদের ঘূর্ণি জাদুতে খেই হারিয়ে ফেলে ক্যারিবীয়রা। বাংলাদেশের হয়ে মিরাজ নেন ৪টি উইকেট। এছাড়া তাইজুল, নাঈম এবং মোস্তাফিজ নেন ২টি করে উইকেট।

এর আগে প্রথম ইনিংসে ৪৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ।