শাহজালালে সোয়া তিন কেজি স্বর্ণসহ যাত্রী আটক

ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে সৌদি ফেরত যাত্রীর ব্যাগেজে থাকা ডোর ক্লোজার এর ভিতর থেকে ৩ কেজি ৩০০গ্রাম স্বর্ণ উদ্ধারসক অঅটক করেছে ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম।

শাহজালালে সোয়া তিন কেজি স্বর্ণসহ যাত্রী আটক

ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে সৌদি ফেরত যাত্রীর ব্যাগেজে থাকা ডোর ক্লোজার এর ভিতর থেকে ৩ কেজি ৩০০গ্রাম স্বর্ণ উদ্ধারসক আটক করেছে ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম।

মঙ্গলবার সৌদি আরব থেকে আগত একজন যাত্রীর নিকট স্বর্ণ উদ্ধার এবং তাকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৫ লাখ টাকা। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম রবিন মাতবর এবং বাড়ি মুন্সিগন্জ জেলায়।

ঢাকা কাস্টম হাউস সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকাল পৌনে চারটার দিকে সৌদি আরব থেকে আগত ফ্লাইট নং এসভি ৩৫৮০ এর মাধ্যমে আসা যাত্রী রবিন মাতবর গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার সাথে থাকা ব্যাগেজে কোন স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন।

পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে ডোর ক্লোজার ভেংগে এর ভেতর হতে প্রায় ৩.৩০০ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে। যাত্রীর বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে এবং যাত্রীকে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।


প্রকৌশল নিউজ/এমআরএস