শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান

শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে চার উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তান। তবে সিরিজের প্রথম দুই ম্যাচ জেতায় ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড।

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান পাকিস্তান অধিনায়ক শাদাব খান। ম্যাচের শুরুতেই দ্রুত গতিতে রান তোলা শুরু করেন দুই ব্ল্যাকক্যাপ ওপেনার মার্টিন গাপটিল ও টেমি সেইফার্ট। ১০ এর কাছাকাছি রেটে রান তুলতে থাকেন তারা। পঞ্চম ওভারে গাপটিলকে ১৯ রানে আউট করে জুটি ভাঙ্গেন হারিস রাউফ। এরপর দ্রুত দুই উইকেট তুলে নিয়ে নিউজিল্যান্ডকে ধাক্কা দেন ফাহিম আশরাফ।

ষষ্ঠ ওভারে ১ রানে আউট করেন স্বাগতিক অধিনায়ক কেইন উইলিয়ামসনকে। আর অষ্টম ওভারে ফেরান ৩৫ রান করা সেইফার্টকে। সেই অবস্থা থেকে নিউজিল্যান্ডকে উদ্ধার করেন ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস। চতুর্থ উইকেটে ৫৩ রান যোগ করেন এই দুই জন। ফিলিপস ৩১ রান করে আউট হন শাহিন আফ্রিদির বলে। আর কনওয়ে তুলে নেন তার দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফিফটি। অন্য প্রান্তে সঙ্গী হারাতে থাকলেও, শেষ ওভারে ৬৩ রান করে আউট হন কনওয়ে। নিশ্চিত করেন দলের লড়াকু পুঁজি। নির্ধারিত ওভারে সাত উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে আশরাফ ৩টি, আফ্রিদি ও রাউফ ২টি করে উইকেট নেন।

ব্যাট করতে নেমে, পাওয়ার প্লে-তে হায়দার আলির উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ম্যাচ নিউজিল্যান্ডের হাত থেকে বের করে নেন মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হাফিজ। ৭২ রান যোগ করেন এই দুইজন। ১৪ তম ওভারে স্কট কুগেলেইনের বলে আউট হন ৪১ রান করা হাফিজ। অন্যপ্রান্তে রিজওয়ান পূর্ণ করেন তার দ্বিতীয় টি-টোয়েন্টি ফিফটি। হাফ-সেঞ্চুরি পেলেও উইকেট ছুড়ে দিয়ে আসেননি তিনি। খুশদিল শাহ ও ইফতিখার আহমেদকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন। ৫৯ বলে ৮৯ রান করে রিজওয়ান আউট হন শেষ ওভারে। পাকিস্তান তখন জয় থেকে তিন রান দূরে। রিজওয়ানের ইনিংসে ছিল ১০টি চার ও তিনটি ছক্কা।

বাকি কাজটুকু সারতে বেগ পেতে হয়নি ইফতিখারের। কাইল জেমিসনের বলে ছক্কা হাঁকিয়ে দুই বল আগেই দলকে জয় পাইয়ে দেন তিনি। ম্যাচ সেরা হন রিজওয়ান।

এরপর দুই দল মুখোমুখি হচ্ছে টেস্ট সিরিজে। ২৬ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হচ্ছে প্রথম টেস্ট।