পাপুল ও সাবেক আইজি প্রিজনের সম্পদ অনুসন্ধানে দুদক

কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. শহীদ ইসলাম পাপুল ও কারা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনের বিরুদ্ধে ঘুষগ্রহণ এবং অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। রোববার দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান কমিশনের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।

পাপুল ও সাবেক আইজি প্রিজনের সম্পদ অনুসন্ধানে দুদক

কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. শহীদ ইসলাম পাপুল ও কারা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনের বিরুদ্ধে ঘুষগ্রহণ এবং অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান কমিশনের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।

দুদক সচিব বলেন, লক্ষীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে স্থানীয় বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিকে মোটা অঙ্কের অর্থ দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবৈধ সুযোগ নেওয়ার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতির চলমান অনুসন্ধানের সঙ্গে এ অভিযোগটিও যুক্ত হবে।

এছাড়াও কারা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনসহ কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ঘুষ নেওয়ার মাধ্যমে সরকারি টাকা আত্মসাতের অভিযোগের অনুসন্ধান করা হবে বলে জানান সচিব মু. আনোয়ার হোসেন।

অভিযোগ থেকে জানা যায়, ইফতেখার উদ্দিন অধিনস্ত ও আশির্বাদপুষ্ট কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে যোগসাজশে নিয়োগ বাণিজ্য, টেন্ডার ও মাদক বাণিজ্যের মাধ্যমে বিপুল পরিমান সম্পদ অর্জন করেন। যে কারণে তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুদক।

এদিন দুদক সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে খিলগাঁও মৌজায় রেলওয়ে ও খিলগাঁও পুনর্বাসন এলাকার পার্কের জায়গায় প্লট তৈরির নামে দুইশত কোটি টাকার সরকারি সম্পত্তি আত্মসাৎ এবং গুলশান বনানীর ৫০/৬০ কাঠা জমি আত্মসাতের অভিযোগ অুনসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রকৌশল নিউজ/এমআরএস