প্রাইভেটকার চাপায় সাংবাদিক গুরুতর আহত

রাজধানীতে যুবকের বেপরোয়া গতির প্রাইভেটকার চাপায় গুরুতর আহত হয়েছেন দৈনিক যুগান্তরের ক্রাইম রিপোর্টার ইকবাল হাসান ফরিদ।

প্রাইভেটকার চাপায় সাংবাদিক গুরুতর আহত

রাজধানীতে যুবকের বেপরোয়া গতির প্রাইভেটকারের চাপায় গুরুতর আহত হয়েছেন দৈনিক যুগান্তরের ক্রাইম রিপোর্টার ইকবাল হাসান ফরিদ।

রাজধানীর বনানী এলাকায় সৈনিক ক্লাবের সামনে রোববার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। ফরিদ বর্তমানে কাফরুলের হাইটেক মাল্টিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ওই গাড়িচালকের নাম সৈয়দ মোহাম্মদ বখতিয়ার। 

ফরিদের সহকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ফরিদ দুপরে মোটরসাইকেলযোগে মিরপুর ৬০ ফিট এলাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে রওনা দেন। বেলা আড়াইটার দিকে তিনি সৈনিক ক্লাবের সামনে পৌঁছলে পেছন দিক থেকে একটি প্রাইভেটকার ( ঢাকা মেট্রো গ ২৫-৭৩৭৫) বেপরোয়া গতিতে তাকে ধাক্কা দেয়। ফরিদ মাটিতে ছিটকে পড়লে প্রাইভেটকারটি তাকে চাপা দেয়। প্রাইভেটকারের একটি চাকা তার ডান হাতের ওপর দিয়ে যায়। এতে শোল্ডার জয়েন্ট মারাত্মভাবে ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার পরপরই প্রাইভেটকারটিকে আটক করে সেনা সদস্যরা।

ফরিদের দুর্ঘটনার খবর শুনে একাধিক সহকর্মী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রত্যক্ষদর্শীদের সহযোগিতায় তাকে কাফরুলের হাইটেক মাল্টিকেয়ার হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার সফল অস্ত্রোপাচার হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন ফরিদ এখন ঝুঁকিমুক্ত।


চালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি ক্র‌্যা‌বের:

রাজধানীর বনানী এলাকায় সৈনিক ক্লাবের সামনে সৈয়দ মোহাম্মদ বখতিয়ার নামে এক যুবকের বেপরোয়া গাড়ির গা‌ড়ি চাপায় দৈনিক যুগান্তরের ক্রাইম রিপোর্টার ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের ( ক্র্যাব) সদস্য ইকবাল হাসান ফরিদ গুরুতর আহত হয়েছেন। রোববার দুপুর আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার ফরিদের ডান হাতের শোল্ডার এর জয়েন্ট ডিসকানেক্টেড হয়। পরে তাকে কাফরুলের হাইটেক মাল্টিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তামানে তিনি চিকিৎসকের নিবীড় পর্যবেক্ষণে রয়েছেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফসহ কার্যনির্বাহী কমিটি এই ঘটনায় জড়িত গাড়িচালক সৈয়দ মোহাম্মদ বখতিয়ারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, পেশাগত কাজে অফিস যাওয়ার পথে ব্যাপরোয়া গতির প্রাইভেট কার চালক ইকবাল ফরিদের মোটরসাইকেটিকে চাপা দিলে তিনি জখম হন। এ ঘটনায় তারা দোষী চালকের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

প্রকৌশল নিউজ/এমআরএস