‘খাস ফুড’-কে ৫০ হাজার টাকা জরিমানা

বাধ্যতামূলক পণ্যের তালিকায় না থাকা, নিয়মানুযায়ী খেজুর, মসুর ডাল এবং মুগ ডালে মান নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) লোগো ব্যবহার করা যায় না। তবুও ক্রেতাদের সঙ্গে প্রতারণার উদ্দেশ্যে এসব পণ্যে বিএসটিআই লাইসেন্স মানচিত্র ব্যবহার করছিল `খাস ফুড' নামের একটি প্রতিষ্ঠান। এ অপরাধে বিএসটিআই প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

‘খাস ফুড’-কে  ৫০ হাজার টাকা জরিমানা
ফাইল ছবি

বাধ্যতামূলক পণ্যের তালিকায় না থাকা, নিয়মানুযায়ী খেজুর, মসুর ডাল এবং মুগ ডালে মান নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) লোগো ব্যবহার করা যায় না। তবুও ক্রেতাদের সঙ্গে প্রতারণার উদ্দেশ্যে এসব পণ্যে বিএসটিআই এর লোগো ব্যবহার করছিল `খাস ফুড' নামের একটি প্রতিষ্ঠান। এ অপরাধে বিএসটিআই প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর বনশ্রী এলাকার ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহযোগীতায় বিএসটিআই এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা করেন। এ সময় রামপুরা এলাকায় ফারহান ফুড এন্ড বেভারেজ নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেন।

ফারহান ফুড এন্ড বেভারেজ বিএসটিআই সিএম লাইসেন্স ছাড়াই ড্রিংকিং ওয়াটার বাজারজাত করায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩১/৩১ ধারায় তাদের জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআই এর প্রসিকিউটিং অফিসার হিসেবে দুজন ফিল্ড অফিসার (সিএম) খাইরুল ইসলাম ও খালেদ হোসেন উপস্থিত ছিলেন।