শাহজালালে তিন কোটি টাকার স্বর্ণসহ একজন আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অভিযান চালিয়ে চার দশমিক ২৯২ কেজি স্বর্ণসহ সৌদি আরব ফেরত মাহিন উদ্দিন নামের এক যাত্রীকে আটক করেছে কাস্টম হাউসের ঢাকা'র প্রিভেন্টিভ টিম। 

শাহজালালে তিন কোটি টাকার স্বর্ণসহ একজন আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে চার দশমিক ২৯২ কেজি স্বর্ণসহ সৌদি আরব ফেরত মাহিন উদ্দিন নামের এক যাত্রীকে আটক করেছে কাস্টম হাউসের ঢাকা'র প্রিভেন্টিভ টিম। 

সোমবার (২৬ জুলাই) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের BG-4040 ফ্লাইটে সৌদি আরব ফেরত একজন যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার হয়। 

কাস্টম হাউস জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার প্রিভেনটিভ টিম বিমান বন্দরের বিভিন্ন স্থানে সর্তক অবস্থান নেয়। এক পর্যায়ে যাত্রী মাহিন উদ্দিনকে বোর্ডিং ব্রীজ হতে গ্রীণ চ্যানেলে নিয়ে আসা হয়। 

পরবর্তীতে গ্রীণ চ্যানেলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আটককৃত যাত্রীর সাথে থাকা কালো রং এর একটি হ্যান্ড ব্যাগের ভেতর হতে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৩৭ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়। যার বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা।

আটকৃত মাহিন উদ্দিনের বাড়ি কুমিল্লায় বলে পাসপোর্ট সূত্র জানা যায়।

আটকৃদ মাহিন জানান, কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লা সদরের জাকির হোসেন নামে এক পরিচিত প্রবাসি তার কাছে উক্ত গোল্ডবার সমূহ হস্তান্তর করে। শাহজালালে আসার পরে এয়ারপোর্টের বাইরে কেউ একজন ফোন করে গোল্ডবারগুলো নেবেন বলে জানান তিনি।

আটককৃত যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। যাত্রীকে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস ও অন্যান্য আইনে ব্যবস্থা নেয়া হবে।