বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী আরমান গ্রেপ্তার 

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় প্রধান অভিযুক্ত মো. আরমান আলিফকে (২২) অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র্যা ব।

বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী আরমান গ্রেপ্তার 

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় প্রধান অভিযুক্ত মো. আরমান আলিফকে (২২) অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (৫ এপ্রিল) বিকেল ৩টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে র‍্যাপিড একশন ব্যাটালিয়ানের (র‍্যাব-১৪) অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত গণমাধ্যমকে এ তথ্য জানান।

আরমান জেলার নাসিরনগর উপজেলার ফুলকাকান্দি গ্রামের শুকুর মিয়ার ছেলে। তিনি জেলা শহরের কাজিপাড়ায় ভাড়া বাসায় থাকেন।

আবু নাঈম মো. তালাত বলেন, রোববার রাত ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার খাঁটিহাতা বিশ্বরোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

সম্মেলনে তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের আন্দোলনের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত তরুণকে ছবি দেখে শনাক্ত করে র‍্যাব। এরপর তাকে গ্রেপ্তার করতে অভিযানে নামে র‍্যাব। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ এড়াতে আরমান চুল-দাড়ি কামিয়ে ফেলেছিলেন।

লে. কর্নেল আবু নাঈম মো. তালাত বলেন, আরমানের দেয়া তথ্যমতে জেলা শহরের কাজীপাড়া মহল্লার ভাড়াবাসা থেকে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের কাজে ব্যবহৃত শাবলটি উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রকৌশল নিউজ/প্রতিনিধি/এমএস