ফরেনসিকে রিয়া, দীপিকা, সারা, শ্রদ্ধাদের ফোন

ফরেনসিকে রিয়া, দীপিকা, সারা, শ্রদ্ধাদের ফোন

মাদক কাণ্ডে জড়িয়ে যাওয়া বলিউড তারকা এবং তাঁদের সহকারীদের প্রায় ৮৫টি গ্যাজেট বাজেয়াপ্ত করে সেখান থেকে ডেটা উদ্ধারের কাজ শুরু করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। এই তালিকায় রয়েছে দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কপূরের মতো বলিউডের বর্তমান সময়ের জনপ্রিয় তারকারা। 

সম্প্রতি এমনই সংবাদ প্রকাশ করেছে কলকাতার গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। এই তালিকায় আরও রয়েছেন সুশান্ত সিংহ রাজপুতের সাবেক প্রেমিকা রিয়া চক্রবর্তী এবং তাঁর ভাই শৌভিক চক্রবর্তীও। 

এই বাজেয়াপ্ত করা গ্যাজেটগুলোর মধ্যে রয়েছে একাধিক ফোন, ল্যাপটপ, ট্যাবলেট এবং পেন ড্রাইভ। বাজেয়াপ্ত গ্যাজেটগুলি গুজরাটের গাঁধী নগরে ডিরেক্টরেট অব ফরেনসিক সায়েন্স-এ পাঠানো হয়েছে। ফরেনসিক বিশেষজ্ঞরা ইতিমধ্যেই ফোন, ল্যাপটপ এবং পেন ড্রাইভগুলি থেকে ডেটা বের করার কাজ শুরু করে দিয়েছেন। ইতিমধ্যেই ৩০টি ফোন থেকে উদ্ধার হওয়া ডেটা পাঠিয়ে দেওয়া হয়েছে এনসিবি-কে।

এই গ্যাজেটগুলি থেকে মুছে দেওয়া ভিডিও, মেসেজ এবং ছবি উদ্ধারের চেষ্টা চলছে। এর পাশাপাশি এনসিবি মুম্বাইতে তদন্ত করে উদ্ধারকৃত মাদকের ২৫টি  নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে গুজরাতের ফরেনসিক ল্যাবে। সেখানে মাদকের গুণগত মান পরীক্ষা করে দেখা হবে।

উল্লেখ্য, গত ১৪ জুন মারা যান বলিউডের তারকা সুশান্ত সিং রাজপুত। সেই ঘটনার পরেই সামনে আসে বলিউডের মাদক চক্রের কথা। তারপর থেকেই সেই চক্রের সন্ধানে তদন্ত শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।